শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কালভার্টের নিচে বস্তার ভেতরে মিলল নবজাতক

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পিএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাদা বস্তায় মোড়ানো অবস্থায় এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৩ এপ্রিল) সকালে উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের ছোট অবিরামপুর এলাকার একটি কালভার্টের নিচ থেকে তাকে উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় লোকজন সকালে রাখালবুরুজ- অভিরামপুর রাস্তায় কালভার্টের নিচে সাদা বস্তায় মোড়ানো একটি বস্তু পড়ে থাকতে দেখে। তারা বস্তা খুলে ভেতরে ছেলে নবজাতক দেখতে পায়। পরে ওই নবজাতককে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে অভিরামপুর গ্রামের কৃষক নিঃসন্তান সাহারুল ইসলাম নবজাতককে তার নিজ বাড়িতে নিয়ে যান। পরে আবদুল রহিম নামের এক স্থানীয় ব্যক্তি জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোনে নবজাতকের বিষয়টি জানান। খবর পেয়ে পুলিশ নবজাতককে সাহারুল ইসলামের জিম্মায় রেখে দেয়। 

গোবিন্দগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সুজন করীর মোবাইলে জানান, ছেলে নবজাতককে গতকাল রাতে কে বা কারা কালভার্টের নিচে ফেলে রাখা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে নবজাতক সুস্থ রয়েছে। 

তিনি আরও বলেন, নবজাতক উদ্ধারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে ছোট অভিরামপুর গ্রামের দুই ব্যক্তি শিশুটি লালন পালন করতে চান। দুই পরিবারই নিঃসন্তান। একজনের জিম্মায় রাখা হয়েছে। বিষয়টি সমাজ সেবা কর্মকর্তাকে জানানো হয়েছে। তাই আগামীকাল উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ শিশুটিকে কাকে দেওয়া হবে, তা সিদ্ধান্ত নেওয়া হবে।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত