সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ঈদের অন্যতম আকর্ষণ বিকাশ-এ ঈদ সালামি

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পিএম

প্রতিবারের মতো এবারও বিকাশ গ্রাহকরা ঈদের শুভেচ্ছা ও সালামি বিনিময়ে বিকাশ গ্রিটিংস ব্যবহার করে প্রিয়জনের আনন্দ আরও বাড়িয়ে তুলতে পারেন। বিকাশ অ্যাপের সেন্ড মানি থেকে ডিজিটাল গ্রিটিংস ‘ঈদ মোবারক’ অথবা ‘ঈদ সালামি’ সিলেক্ট করে খুব সহজেই প্রিয়জনকে সালামি পাঠিয়ে জানাতে পারবেন শুভকামনা, স্নেহ-ভালোবাসার অভিব্যক্তি। সালামি গ্রহণ করা গ্রাহকরা চাইলে এ গ্রিটিংস কার্ডটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে নিজেদের বিশেষ মুহূর্তগুলোকে আরও স্মরণীয় ও আনন্দময় করে নিতে পারেন।

গ্রিটিংস কার্ডসহ সালামি পাঠাতে বিকাশ অ্যাপ থেকে যে নম্বরে সেন্ড মানি করা হবে তা নির্বাচন করার পরপরই নিচের অংশে ‘আপনার উদ্দেশ্য সিলেক্ট করুন’ ট্যাবটি দেখতে পাবেন গ্রাহক। সেখানে থাকা ঈদ সালামি অথবা ঈদ মোবারক অপশনগুলো থেকে যেকোনো একটি নির্বাচন করা যাবে। গ্রাহক চাইলে গ্রুপ সেন্ড মানি অপশন ব্যবহার করে একসঙ্গে অনেকজনকেও সালামি পাঠাতে পারবেন।

এরপর টাকার অঙ্ক লিখে পরের ধাপে গেলে রেফারেন্স অংশের নিচে ‘কার্ডের মেসেজ আপডেট করুন’ ট্যাব দেখা যাবে। সেখান থেকে বিকাশ অ্যাপে থাকা ডিফল্ট গ্রিটিংস অথবা গ্রাহক চাইলে নিজের পছন্দমতো নতুন মেসেজ লিখে দিতে পারবেন। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই মেসেজ লেখার সুযোগ রয়েছে। স্বাক্ষরের অংশে নিজের নাম বা সম্পর্কের পরিচয় যেমন মা, চাচা, মামা, ভাই, বোন ইত্যাদি লিখে দিতে পারবেন। পরের ধাপে বিকাশ পিন দিলেই গ্রিটিংস কার্ডসহ সেন্ড মানি হয়ে যাবে।

যে গ্রাহক ঈদ মোবারক বা ঈদ সালামি গ্রিটিংস কার্ডসহ পেয়েছেন, তিনি তার ডিভাইসের নোটিফিকেশনে একটি গিফট বক্স দেখতে পাবেন। বক্সে ক্লিক করে বিকাশ অ্যাপে ঢুকলেই সালামির পরিমাণ এবং মেসেজ দেখতে পাবেন।

ঈদ সালামি ছাড়াও বছর জুড়েই গ্রাহকরা প্রিয়জনের সাফল্য, অর্জন, জন্মদিন, বিয়ে, বিবাহবার্ষিকী, পদোন্নতি, শুভকামনাসহ বিশেষ দিবস শুভেচ্ছা জানিয়ে কাস্টমাইজড সেন্ড মানি করতে পারবেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত