শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

শীর্ষে মোহামেডান

আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ১২:৪৬ এএম

বাংলা নববর্ষের প্রথম দিনে হকি মাঠে ছড়াবে উত্তাপ। সেদিন গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে শীর্ষে থাকা মোহামেডানের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার ইয়ংস ক্লাব। আর পরের ম্যাচে শিরোপা লড়াইয়ে থাকা আবাহনী ও ঊষা মুখোমুখি হবে। মেরিনার্স মোহামেডানের জয়রথ থামাতে পারলে শিরোপার হিসাবটা আরও রোমাঞ্চকর হয়ে উঠবে।

সুপার লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ হয়েছে সোমবার। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সুপার লিগের নিচের দুই দলের খেলা ছিল কাল। যেখানে বাংলাদেশ পুলিশ ৯-১ গোলে উড়িয়ে দিয়েছে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে। আসন্ন ঈদুল ফিতরের পর এক সপ্তাহের মধ্যেই বোঝা যাবে এবারের শিরোপা কারা জিতবে। রবিবার আবাহনীকে ২-১ গোলে হারিয়ে লিগ শিরোপার হিসাবটা উন্মুক্ত করে দিয়েছে মেরিনার্স। পহেলা বৈশাখে মেরিনার্স জিতলে তাদের সংগ্রহ দাঁড়াবে ৩১ পয়েন্ট। শেষ দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ পুলিশ ও অ্যাজাক্স। অন্যদিকে মোহামেডানকে শেষ দুই ম্যাচে খেলতে হবে আবাহনী ও ঊষার।

তবে মোহামেডান যদি মেরিনার্সকে হারায়, তবে শেষ দুই ম্যাচের একটি জিতলেই শিরোপা জিতবে সাদা-কালোরা। তখন অন্য তিন দলের সম্ভাবনা মøান হয়ে যাবে। ঊষার বিপক্ষে খেলার পর আবাহনীর দুই ম্যাচের প্রতিপক্ষ অ্যাজাক্স ও মোহামেডান। অন্যদিকে ঊষার শেষ দুই ম্যাচে খেলতে হবে মোহামেডান ও পুলিশের বিপক্ষে। যার মানে দাঁড়ায় চার দলের খেলোয়াড়দের ঈদের দিনেও ভাবতে হবে মাঠের হকি নিয়ে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত