শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ছবিটিতে প্রথমে কী দেখছেন?

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পিএম

অপটিক্যাল ইলিউশন মানেই শুধু ধাঁধার সমাধান নয়— জানা যায়, মানুষের ব্যক্তিত্বের সুপ্ত দিকও। সম্প্রতি নেটদুনিয়ায় তেমনই একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে আপনি ছবিতে প্রথমে যা দেখতে পাচ্ছেন সেই উত্তরই জানান দেবে আপনার ব্যক্তিত্বকে।

এক নজরে দেখে বলুন তো—  ছবিটিতে প্রথমেই কী দেখতে পাচ্ছেন? হলুদ ব্যাকগ্রাউন্ডে কালো স্কেচ-এর এই ছবিটিতে কেউ দেখতে পেয়েছেন একজন পুরুষের মুখ, কেউ আবার দেখতে পান একজন নারীর ঝুঁকে পড়া চেহারা। আপনি কোনটা দেখতে পান?

যদি নারীর চেহারা দেখতে পান: যারা এই ছবিতে নারীর মুখ দেখবেন, তারা যে খুবই দয়ালু স্বভাবের মানুষ সে বিষয়ে কোনো সন্দেহ নেই। এই ধরনের মানুষেরা সহজেই অন্যকে ক্ষমা করে দিতে পারেন। একইসঙ্গে এদের থাকে অত্যন্ত প্রবল নীতিবোধ। দায়িত্বমান এই মানুষেরা সব সময়েই অন্যের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকতে ভালোবাসেন। ব্যক্তিত্বে কিছু দুর্বলতা থাকলেও অন্যদের নেতিবাচক মনোভাব আপনার উপর প্রভাব ফেলতে পারে না।

প্রথমে যদি পুরুষের মুখ দেখেন: যদি ছবিতে পুরুষের মুখ প্রথমে দেখেন তাহলে আপনি একজন গোপন স্বভাবের মানুষ। আপনার মতো মানুষের প্রায়ই মনে হয় যে আপনাদের প্রকৃত অর্থে কেউ বুঝতে পারে না। এই ধরনের মানুষেরা স্বাধীন থাকতে পছন্দ করেন। একইসঙ্গে নিজের বিষয়ে অন্যদের থেকে ঠিক প্রতিক্রিয়া না পেলে হতাশ হতে দেখা যায়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত