বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মার্কার দাবি, জিজুকে কোচ হিসেবে চায় বায়ার্ন

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৫০ পিএম

ফ্রান্সের কিংবদন্তী ফুটবলার জিনেদিন জিদান তার পেশাদারী জীবনে ছিলেন রিয়াল মাদ্রিদের নির্ভিক সেনা। বুটজোড়া তুলে রাখার পর রিয়াল মাদ্রিদে করিয়েছেন কোচিংও। গত বছর তিনেক আগে ২০২১ সালের জুনে রিয়াল মাদ্রিদ ছাড়েন তিনি। তারপর আর যোগ দেননি অন্য কোনো ক্লাবে। তাকেই নিজেদের কোচ হিসেবে পেতে এবার চেষ্টা চালাচ্ছে বায়ার্ন মিউনিখ। সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে এ তথ্য।

জিদান রিয়াল মাদ্রিদ ছাড়ার পর জুভেন্টাস, পিএসজির মতো ক্লাব তাকে পেতে চেয়েছিল। শোনা গিয়েছিল ফ্রান্স জাতীয় দলের কোচও হতে পারেন। তবে তার কোনোটাই আলোর মুখ দেখেনি। সাম্প্রতিক সময়ে আবার ডাগআউটে ফেরার ইচ্ছা প্রকাশের পর তার এজেন্টের সঙ্গে যোগাযোগ করেছে বায়ার্ন। টমাস টুখেলের জায়গায় ‘জিজু’কে নিজেদের ডাগআউটে দেখতে চায় বায়ার্ন।

কিছুদিন আগে জিদান বলেছিলেন, ‘কেন নয়, যেকোনো কিছু হতে পারে। আমি এ মুহূর্তে অন্য কিছু করছি, দেখা যাক কী হয়। আমি কোচিংয়ে ফিরতে চাই।’

বায়ার্ন মিউনিখের দুর্দশার সময় চলছে। টানা ১১ মৌসুম পর বুন্দেসলিগায় অবসান হয়েছে তাদের রাজত্বের। ৫ ম্যাচ হাতে রেখেই জার্মান লিগের শিরোপা জিতে নিয়েছে বেয়ার লেভারকুসেন। অবশ্য তার আগেই মৌসুমশেষে দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন টুখেল।

কেন নয়, যেকোনো কিছু হতে পারে। আমি এ মুহূর্তে অন্য কিছু করছি, দেখা যাক কী হয়। আমি কোচিংয়ে ফিরতে চাই

-জিনেদিন জিদান

টুখেলের এই সিদ্ধান্তের পর থেকেই নতুন কোচ খুঁজছে বায়ার্ন। শুরুতে তাদের পছন্দ ছিল লেভারকুসেন কোচ ও ক্লাবের সাবেক খেলোয়াড় জাবি আলোনসো। তবে আলোনসো লেভারকুসেনেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এরপরই জিদানের দিকে নজর ফিরিয়েছে বায়ার্ন। রিয়ালের হয়ে টানা তিন চ্যাম্পিয়নস লিগ জেতা জিজুর অধীনেই নিজেদের গৌরব ফেরাতে চায় বাভারিয়ানরা।

জিদান ছাড়াও এরই মধ্যে ইউলিয়ান নাগলসমান, হ্যানসি ফ্লিক ও হোসে মরিনিওর কথাও শোনা গেছে। তবে বায়ার্নের ডাগআউটে আসার দৌড়ে বাকি কোচদের এখন পেছনে ফেলেছেন জিদান। মার্কা জানিয়েছে, এরই মধ্যে নাকি দুই পক্ষের কথাও শুরু হয়ে গেছে। এখন সব শর্তপূরণ হলে হয়তো আগামী মৌসুমেই অ্যালিয়েঞ্জ অ্যারেনার ডাগআউটে দেখা যাবে জিদানকে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত