বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

টঙ্গীতে আগুনে পুড়েছে ১২ গুদাম

একটিতেই ৫ হাজার বস্তা চাল ছাই

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ এএম

গাজীপুরের টঙ্গীতে আগুনে ১০ থেকে ১২টি গুদাম পুড়ে গেছে। গুদামগুলোতে মজুদ করা চাল, পেঁয়াজ, আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পাইকারি বিক্রি করা হতো। খবর পেয়ে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে টঙ্গীর সোনাভান মার্কেটের পাশে কয়েকটি গুদামে আগুন লাগে। রাত ১২টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছেন টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আবু মুহাম্মদ সাজেদুল কবির জোয়ারদার।

স্থানীয়রা জানান, বুধবার রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় ব্যবসায়ীরা হঠাৎ গুদামে আগুন দেখতে পেয়ে নিজেরা নিয়ন্ত্রণে আনার চেষ্টার পাশাপাশি ফায়ার সার্ভিসে খবর দেন। আগুনে গুদামে মজুদ করা পেঁয়াজ, চাল, আলু পুড়ে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে।

রূপসী বাংলা চালের আড়তের মালিক মো. ফারুক হোসেন বলেন, ‘আগুনে মুহূর্তে আমার সব শেষ হয়ে গেছে। গুদামে প্রায় ৫ হাজার বস্তা চাল ছিল। মুহূর্তেই সব পুড়ে ছাই হয়ে গেছে।’ এ কথা বলে তিনি কান্নায় ভেঙে পড়েন।

মেসার্স সবুজ অ্যান্ড ব্রাদার্সের মালিক সবুজ মাতব্বর বলেন, আড়ত বন্ধ করে বাসায় পৌঁছে লেবারদের কাছে জানতে পারেন পাশের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে বাসা থেকে এসে দেখেন দোকানের সামনের অংশ ও ভেতরে মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আবু মুহাম্মদ সাজেদুল কবির জোয়ারদার জানান, প্রথমে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুন ছড়িয়ে পড়তে থাকায় পরে উত্তরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত