শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

নীলফামারীতে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পিএম

নীলফামারীতে গোপন বৈঠক থেকে জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী আইনজীবী আল ফারুক আব্দুল লতিফসহ তিন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার(১৯ এপ্রিল) সকাল আটটার দিকে জেলার সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিকেলে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

 গ্রেপ্তারকৃতরা হলেন- জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী আইনজীবী আল ফারুক আব্দুল লতিফ (৫৩), সৈয়দপুর উপজেলা জামায়াতের প্রচার ও প্রকাশনা সম্পাদক খয়রাত হোসেন বসুনিয়া (৫৪) এবং সৈয়দপুর উপজেলা জামায়াতের সেক্রেটারী মাজহারুল ইসলাম (৫২)। 

জেলা জামায়াত জানিয়েছে, আসন্ন ২য় ধাপে সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াতে ইসলামী সৈয়দপুর উপজেলা শাখা আমীর আব্দুল মুনতাকিম সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী। এজন্য তার বাড়িতে নির্বাচন সংক্রান্ত বৈঠকের আয়োজন করেন তিনি।

এদিকে পুলিশ জানায়, নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার(সৈয়দপুর সার্কেল) কল্লোল কুমার দত্ত নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে সৈয়দপুর উপজেলা জামায়াতের আমীর আব্দুল মুনতাকিমের বাড়িতে গোপন বৈঠকের সময় তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আব্দুল মুনতাকিমসহ কয়েকজন জামায়াত নেতা পালিয়ে যান। তারা নীলফামারী সদর থানার একটি মামলার আসামী। সৈয়দপুর থানা পুলিশের সহযোগিতায় সদর থানা পুলিশ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করেন। 

নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম পিপিএম বলেন, গ্রেপ্তারকৃতদের শুক্রবার বিকেলে জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। আদলতের বিচারক আয়শা সিদ্দিকা তাদেরকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তিনি জানান, বিশেষ ক্ষমতা আইনে ২০২২ সালের ২৩ ডিসেম্বর নীলফামারী সদর থানায় হওয়া মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত