বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

তিন বছর পর ‘নেমে’ গেল সিটি

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩২ পিএম

হাফিজুর রহমানের ফিফটিতেও বড় সংগ্রহ পায়নি গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি। তবে দলটির চার স্পিনারের দারুণ বোলিংয়ে সিটি ক্লাবের বিপক্ষে পেয়েছে ৪১ রানের জয়। যে জয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টিকে থাকার আশা বেঁচে রইল। তবে শেষ রক্ষা হয়নি সিটি ক্লাবের। তারা নেমে গেছে প্রথম বিভাগ ক্রিকেটে।

ডিপিএলে আজ বিকেএসপির ৩ নম্বর মাঠে রেলিগেশন লিগের প্রথম ম্যাচে গাজী টায়ার্সের দেওয়া ১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে পারেনি সিটি ক্লাব। ৬৯ বল বাকি থাকতেই তারা গুটিয়ে যায় ১৩১ রানে।

প্রাথমিক পর্বে দুই দলই জিতেছিল দুটি করে ম্যাচ। এবার রেলিগেশন লিগের জয়ে অবনমন এড়ানোর সম্ভাবনা উজ্জ্বল হলো নবাগত গাজী টায়ার্সের। এই ম্যাচ হেরে তিন বছর পর প্রথম বিভাগে নেমে গেল সিটি ক্লাব। নিজেদের শেষ ম্যাচে রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে তারা জিতলেও হেড টু হেডের জটিল সমীকরণ এড়িয়ে অবনমন ঠেকাতে পারবে না।

ছোট রানের ম্যাচে গাজী টায়ার্সের নায়ক শামিম মিয়া। ১০ ওভারে দুই মেইডেনসহ ২১ রানে ৪ উইকেট নেন তিনি। আরেক বাঁহাতি স্পিনার আরিদুল ইসলাম সমান রান খরচায় পেয়েছেন ২ উইকেট। দুই অফ স্পিনার ইফতেখার সাজ্জাদ ও লিওন ইসলামের ঝুলিতে গেছে ২টি করে উইকেট। 

বোলারদের লড়াই করার পুঁজি এনে দেওয়ার কারিগর হাফিজুর রহমান। চার নম্বরে নেমে ১২৯ বলে তিনি করেছেন ৭৪ রান। ২ চার ও ১ ছক্কা আসে তার ব্যাট থেকে। গাজী টায়ার্সের হয়ে নামা গত বছর অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে আলো ছড়ানো আশিকুর রহমান করেছেন হতাশা। ইফতেখার হোসেন, মহব্বত হোসেনরাও পারেননি কিছু করতে। চতুর্থ উইকেটে দলের সর্বোচ্চ ৪২ রানের জুটি গড়েন হাফিজুর ও শামিম। ৩৭ বলে ২৩ রান করে আউট হন শামিম। এরপর আর কোনো জুটি গড়ে ওঠেনি। একপ্রান্ত আগলে রেখে দলকে দেড়শ পার করান হাফিজুর।

সিটি ক্লাবের পক্ষে তিনটি করে উইকেট নেন মইনুল ইসলাম ও সোহেল রানা।

ছোট লক্ষ্যে শুরুতেই সিটি ক্লাবকে ব্যাকফুটে ঠেলে দেন শামিম। দ্বিতীয় ওভারে হাসানুজ্জামানকে আউট করেন তিনি। পরে দলের সর্বোচ্চ ৩৭ রান করা আরেক ওপেনার সাদিকুর রহমানকেও ফেরান বাঁহাতি স্পিনার। এরপর জয়রাজ শেখ, শাহরিয়ার কোমল, আশিক উল আলমরা ছোট ছোট ইনিংসে দলকে এগিয়ে নেন। কিন্তু কেউই ইনিংস বড় করতে না পারায় তা দলের তেমন কোনো কাজে লাগেনি। স্রেফ ২৪ রানে শেষের ৭ উইকেট হারিয়ে গুটিয়ে যায় সিটি ক্লাব।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত