বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

বাতাসেই ভেঙে পড়ল নির্মাণাধীন সেতু!

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পিএম

ঝড়ো বাতাসেই ধসে পড়েছে ৮ বছর ধরে নির্মাণাধীন থাকা একটি সেতু। আর তা থেকে অল্পের জন্য প্রাণে বাঁচলেন অর্ধ-শতাধিক মানুষ। একটু এদিক-সেদিক হলেই ধসে কংক্রিটের নিচে চাপা পড়তেন তারা। সোমবার (২২ এপ্রিল) দিবাগত রাতে ভারতের তেলেঙ্গানা রাজ্যের পেদ্দাপল্লী জেলায় এই দুর্ঘটনা ঘটে।

এনডিটিভি বলছে, সোমবার (২২ এপ্রিল) স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে ঝড়ো বাতাসের কারণে সেতুটির পাঁচটি গার্ডারের মধ্যে দুটি ধসে পড়ে বলে জানা গেছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ২০১৬ সালে মানাইর নদীর ওপর এক কিলোমিটারের ওই সেতু নির্মাণকাজের উদ্বোধন করেন তেলেঙ্গানা বিধানসভার তৎকালীন স্পিকার এস মধুসুধন চারি এবং স্থানীয় বিধায়ক পুত্তা মধু। তখন এর ব্যয় ধরা হয়েছিল ৪৯ কোটি রুপি। কাজটি এক বছরের মধ্যে শেষ হওয়ার কথা ছিল এবং এর উদ্দেশ্য ছিল মন্থনি, পারকাল এবং জাম্মিকুন্তা শহরের মধ্যে প্রায় ৫০ কিলোমিটার দূরত্ব কমানো। কিন্তু বকেয়া পরিশোধ না করায় ঠিকাদার এক বছরের মধ্যে নির্মাণকাজ বন্ধ করে দেন।

সন্দীপ রাও নামে স্থানীয় এক ব্যক্তি বলেন, প্রকল্পের খরচ বাড়ানো হয়েছে। ৬০ শতাংশ কাজ শেষ না হওয়া সত্ত্বেও গত বছর আনুমানিক খরচের সঙ্গে আরও ১১ কোটি রুপি যোগ করা হয়েছিল।

এর আগেও একই ঠিকাদারের তৈরি ভেমুলওয়াদা সেতু ভারি বৃষ্টির কারণে ধসে পড়ে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত