বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নিজেকে বড় নেতা মনে করেন না জি এম কাদের 

আপডেট : ০২ মে ২০২৪, ১১:৩৫ পিএম

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা জি এম কাদের নিজেকে বড় নেতা মনে করেন না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জি এম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টির অংশ নেওয়ায় তাকে ঘিরে রাজনীতিকরা যে সমালোচনা করছেন তার জবাব দিতে ঘিয়ে তিনি এই মন্তব্য করেন। 

সম্প্রতি রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় পার্টির বর্ধিত সভায় তিনি বলেন, 'তারা বলছে, আমি একটা বিশাল নেতা। আমি নির্বাচনে না গেলে নাকি দেশের ভবিষ্যতই চেঞ্জ হয়ে যেতো। আমি নিজেকে এত বড় নেতা মনে করিনা। আমি নির্বাচনে যেতাম আর না যেতাম দেশ এভাবেই চলতো। এমন পরিস্থিতিই থাকতো। আমাকে দোষ দিয়ে নিজেদের দোষ ঢাকার চেষ্টা করবেন না'।

বিএনপির সমালোচনা করে জি এম কাদের বলেন, বিএনপি আন্দোলনে পরাস্ত হয়েছে, বিএনপি বলছে আমি নির্বাচনে না গেলেই নাকি নির্বাচন বানচাল হতো আর তারা ক্ষমতায় আসতে পারতো। এগুলো হচ্ছে নিজেদের দোষ ঢাকার জন্য আমার ঘাড়ে দোষ দেয়া। আমি তাদের দোষ দিচ্ছি না। দেশের স্বার্থে তারা কাজ করছে কিন্তু তারা সফল হয়নি। তাদের দোষটা আমার ঘাড়ে চাপিয়ে দিচ্ছে।

তিনি বলেন, গেলো নির্বাচন গ্রহণযোগ্য হয় নাই। আমরা গেলেও যা হয়েছে, না গেলেও তাই হতো। আমরা না গেলেও নির্বাচন হতো, জাতীয় পার্টি হয়তো যেতো। সরকারের এমন প্রস্তুতি ছিলো। নির্বাচন গ্রহনাযোগ্য না হলেও বর্তমান অবস্থা এমনই হতো। 

জাপা গৃহপালিত বিরোধীদল হবে না জানিয়ে তিনি বলেন, আমরা গৃহপালিত বিরোধীদল হলে তাদের আপত্তি নেই। জিএম কাদের -কে বিশ্বাস করি না, তিনি গৃহপালিত হতে রাজি হবেন না। তাই তারা পঁচা, মরা ও আবর্জনা নিয়ে বিরোধীদল তৈরী করতে চেষ্টা করছেন। যে সব দলের শেকড় নেই, সেই সব দল সামনে রাখতে চেষ্টা করছে সরকার।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত