বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কুয়াকাটায় ঢেউয়ে হারিয়ে যাওয়া পর্যটক উদ্ধার

আপডেট : ০৭ মে ২০২৪, ১০:৩২ পিএম

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে ঢেউয়ের তোড়ে হারিয়ে অজ্ঞান হয়ে থাকা মিঠুন হালদার নামের এসএসসি পরীক্ষা দেয়া এক যুবককে উদ্ধার করেছে স্থানীয়রা। মঙ্গলবার (৭ মে) সন্ধ্যা ৭টার দিকে সৈকতে থাকা জিহাদ নামের এক স্থানীয় যুবক ঢেউয়ের সাথে গড়াগড়ি খেতে দেখে অন্যদের নিয়ে উদ্ধার করে ট্যুরিস্ট পুলিশকে খবর দেয়।

ওই যুবককে উদ্ধার করে দ্রুত কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। প্রাথমিকভাবে চিকিৎসা শেষে জ্ঞান ফিরলে তিনি জানায়, গোসলে নেমে ঢেউয়ের তোড়ে হারিয়ে যায় তিনি। তবে তার সাথে কেউ ছিল না।

উদ্ধার হওয়া যুবক জানায়, তার নাম মিঠুন হালদার। তিনি পিরোজপুর জেলার নেছারাবাদের আদমকাঠী এলাকার। তিনি ভিমরুলী ডি.এন. মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়ে বের হয়েছে। তার বাবার নাম মনেন্দ্র হালদার। তিনি একা কুয়াকাটায় এসেছে তবে তার সাথে মোবাইল কিংবা সাথে কেউ নেই।

ঢেউয়ে ভাসতে দেখা যুবক জিহাদ জানায়, আমি সৈকতে হাঁটাহাঁটি করছিলাম এমন অবস্থায় একটা লোককে দেখতে পাই সমুদ্রের গড়াগড়ি খাচ্ছে। সাথে সাথে আমি স্থানীয় কয়েকজনকে ডেকে তাকে তুলে নিয়ে পুলিশকে খবর দেই। পরে ট্যুরিস্ট পুলিশের সহযোগিতায় আমরা তাকে হাসপাতালে নিয়ে আসি।

কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক মুমশাদ সায়েম পুনম জানান, বেশ কয়েকজন যুবক একজন যুবককে অজ্ঞাত অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে আমি তাকে প্রাথমিক চিকিৎসা এবং অক্সিজেন লাগিয়ে দেই। পরে তার জ্ঞান ফেরে, এখন তাকে প্রয়োজন উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালীতে রেফার করা হয়েছে। 

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের উপপরিদর্শক মো. হাফিজুর রহমান জানান, কয়েকজন যুবকের ডাকাডাকি শুনে আমরা গিয়ে ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। এখন খোঁজখবর নিচ্ছি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত