রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

লেভারকুসেন ‘ফিফটি’ নটআউট

আপডেট : ১৪ মে ২০২৪, ০৬:৩০ এএম

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ইউরোপে অপরাজিত থাকার রেকর্ডটা ৫০-এ নিয়ে গেল জার্মান ক্লাব বায়ার লেভারকুসেন। রবিবার রাতে লেভারকুসেন ৫-০ গোলে হারিয়েছে বচুমকে। লেভারকুসেনের সামনে এখন হাতছানি অসাধারণ এক অর্জনের।

নিজেদের আগের ম্যাচেই ইউরোপা লিগে রোমার সঙ্গে ড্র করে ইউরোপিয়ান প্রতিযোগিতায় বেনফিকার ৫৯ বছরের পুরনো রেকর্ড ভেঙে টানা ৪৯ ম্যাচে অপরাজিত থাকার কীর্তি গড়েছিল তারা। এবার প্রথম দল হিসেবে ‘ফিফটি’ করে ফেলল তারা। আরেকটি প্রথম থেকে এখন তারা স্রেফ এক ম্যাচ দূরে লেভারকুসেন। আর সেটি হলো, বুন্দেসলিগার ইতিহাসে কখনো কোনো দল অপরাজিত থেকে লিগ শেষ করতে পারেনি। লেভারকুসেন এবার ৩৩ ম্যাচের ২৭টি জিতেছে, ড্র করেছে ৬টি। আগামী শনিবার আগসবুর্গের বিপক্ষে শেষ ম্যাচে হার এড়াতে পারলেই ইতিহাস গড়ে ফেলবে জাবি আলোনসোর দল।

ম্যাচের ৪১ মিনিটে গোল করেন প্যাট্রিক সিক। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ান ভিক্টর বোনিফেস। দ্বিতীয়ার্ধে গোল করেন আডলি, স্টানিসিক ও গ্রিমালডো। দলের শেষ গোলটি করেন গ্রিমালডো ম্যাচের যোগ করা সময়ে তৃতীয় মিনিটে। অর্থাৎ আবারও ম্যাচের যোগ করা সময়ে গোল করল লেভারকুসেন।

ম্যাচ শেষে আলোনসো বলেন, ‘ওই লাল কার্ডের পর আমাদের জন্য খেলাটি পুরোপুরি ভিন্ন হয়ে যায়। ফল নিয়ে আমি খুবই সন্তুষ্ট। আমাদের জন্য এই জয় গুরুত্বপূর্ণ ছিল। এখন আমাদের দারুণ একটি লক্ষ্য আছে, শনিবারের ম্যাচ জিতে কোনো হার ছাড়াই লিগ শেষ করা। এমন কিছু আগে কখনো হয়নি।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত