রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

সার আত্মসাতের মামলায় পোটন কারাগারে

আপডেট : ১৬ মে ২০২৪, ০৬:২৭ এএম

সরকারিভাবে আনা প্রায় ৫৮২ কোটি টাকার সার আত্মসাতের অভিযোগে করা মামলায় নরসিংদী-২ আসনের সাবেক সংসদ সদস্য কামরুল আশরাফ পোটনসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। গতকাল বুধবার সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় অভিযুক্ত অন্যরা হলেন কামরুল আশরাফ পোটনের মালিকানাধীন পোটন ট্রেডার্সের মহাব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন, মহাব্যবস্থাপক মো. নাজমুল আলম বাদল, প্রতিষ্ঠানটির উত্তরবঙ্গ প্রতিনিধি মো. সোহরাব হোসেন এবং খুলনা ও যশোরের নওয়াপাড়া প্রতিনিধি মো. আতাউর রহমান।

গত বছর ৬ ডিসেম্বর ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের সরকারদলীয় সাবেক এমপি পোটনসহ পাঁচজনকে জামিন দেন। এরপর তিন দফা তাদের জামিনের মেয়াদ বাড়ায় আদালত। গতকালও তারা আদালতে হাজির হয়ে জামিনের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন। তবে আদালত তাদের আবেদন নাকচ করে দেয়।

গত বছর ২৬ নভেম্বর সাবেক এমপি পোটনসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. রফিকুজ্জামান। সংস্থার সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি করা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত