শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

১৫৭ উপজেলায় ব্যাংক বন্ধ থাকবে মঙ্গলবার

আপডেট : ১৭ মে ২০২৪, ১২:৩৫ এএম

দেশের ১৫৭ উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (২১ মে) সংশ্লিষ্ট এলাকায় বাণিজ্যিক ব্যাংক ও এর শাখা-উপশাখা বন্ধ থাকবে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন (ডিওএস) এক প্রজ্ঞাপন এ তথ্য জানিয়েছে।

 এই পরিস্থিতিতে নির্বাচন উপলক্ষে ভোটের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত বাণিজ্যিক ব্যাংকগুলোর আঞ্চলিক কার্যালয়সহ সব শাখা বা উপশাখা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ ছাড়া এ-সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশে কার্যত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এদিকে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আগামী ২১ মে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। গত বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, অ্যালোকেশন অব বিজনেস অ্যামাং দ্য ডিফারেন্ট মিনিস্ট্রিজ অ্যান্ড ডিভিশনসের জনপ্রশাসন মন্ত্রণালয়ের অংশের ৩৭ নম্বর ক্রমিকের অনুবলে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা অনুযায়ী ১৫৭ উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন অর্থাৎ ২১ মে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত