বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ব্র্যাক ব্যাংকের অন্যরকম মা দিবস উদ্‌যাপন

আপডেট : ১৭ মে ২০২৪, ১১:৩৩ এএম

সন্তানদের কর্মস্থলে তাঁদের মায়েদের আমন্ত্রণ জানানোর মধ্য দিয়ে এবার অন্যরকমভাবে মা দিবস পালন করেছে ব্র্যাক ব্যাংক। এই ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানটির আয়োজন করা হয় ঢাকায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয় অনিক ও সেপাল টাওয়ারে ও চট্টগ্রামের আগ্রাবাদ ব্রাঞ্চে।

ব্র্যাক ব্যাংক কর্তৃক এমন অনন্য আয়োজনের উদ্দেশ্য ছিল, সহকর্মীদের মায়েদের তাঁদের সন্তানরা কেমন পরিবেশে কাজ করে, সেটি দেখানো এবং ব্যাংকের সমৃদ্ধিতে তাঁদের সন্তানদের অবদানের জন্য মায়েদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করা।

ব্যাংকের আমন্ত্রণে সাড়া দিয়ে ১৫ মে ২০২৪ মোট ২০০ জন মা যোগ দিয়েছিলেন এই আয়োজনে। ব্যাংকের দুটি প্রধান কার্যালয়ে ও ব্রাঞ্চে অবস্থিত নিজেদের ছেলেমেদের কর্মস্থল ঘুরে দেখেন তাঁরা।

ব্র্যাক ব্যাংকের চেয়ারপারসন মেহেরিয়ার এম. হাসান ব্যাংকের এই সাফল্যযাত্রায় সহকর্মীদের ভূমিকা তুলে ধরে তাঁদের জীবনে মায়েদের অবদানের জন্য অনুষ্ঠানে উপস্থিত সব মায়েদের প্রতি নিজের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। সহকর্মীদের পেশাগত জীবনে পারিবারিক বন্ধন এবং সহায়তার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে তিনি মায়েরা যখন ইচ্ছা তখন তাঁদের সন্তানদের কর্মস্থল ব্র্যাক ব্যাংক পরিদর্শনে আসতে পারবেন বলে নিশ্চিত করেন।

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেনও সহকর্মীদের ব্যাপক প্রশংসা করে বলেন, “আপনারা আপনাদের সন্তানদের সঠিকভাবে লালন-পালন করেছেন বলেই ব্র্যাক ব্যাংকে আমরা এক ঝাঁক মেধাবী সহকর্মী পেয়েছি। তাঁদের সাফল্যের মূলে রয়েছে আপনাদের অক্লান্ত পরিশ্রম আর ত্যাগ। সন্তানদের জীবনে আপনাদের এই অমূল্য অবদানের জন্য আজ আপনাদের এখানে পেয়ে আমরা সত্যিই অনেক সম্মানিত বোধ করছি।”

এ সময় অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের সিনিয়র ম্যানেজমেন্ট টিমের অন্যান্য সদস্য এবং ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। সকলের উপস্থিতিতে অনুষ্ঠানটি হয়ে ওঠে প্রাণবন্ত এবং ফলপ্রসূ। অনিক এবং সেপাল টাওয়ারে দুটি পৃথক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে শেষ হয় এই দারুণ ও মনছোঁয়া অনুষ্ঠানটি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত