সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

গুগলের নতুন গেম

আপডেট : ২২ মে ২০২৪, ১২:৩৩ এএম

অ্যানড্রয়েড ২.৩ জিঞ্জারব্রেডের পরে সব ভার্সনেই একটি ইস্টার এগ যোগ করেছিল গুগল। এছাড়াও ক্রোম ব্রাউজারে রয়েছে জনপ্রিয় ডাইনোসর গেম। এবার গুগল প্লে স্টোরে ইস্টার এগ নিয়ে আসার পরিকল্পনা করছে সার্চ ইঞ্জিন জায়েন্ট। ক্রোমের ডাইনোসর গেমের মতোই কাজ করতে পারে এই গেম।

গুগল প্লে-স্টোরের এই গেম দেখা গিয়েছে। প্লে-স্টোরে এয়ার বেলুনের একটি গেম খেলতে দেখা গিয়েছে। যা ক্রোম ব্রাউজারের ডাইনোসর গেমের কথা মনে করাবে। এছাড়াও অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য সম্প্রতি গুগল অ্যাসিস্ট্যান্টে দুর্দান্ত এক ফিচার যোগ হয়েছে। নতুন ফিচারে আপনাকে গোটা ওয়েবসাইট পড়ে শোনাবে গুগলের ভয়েস অ্যাসিস্ট্যান্ট। স্মার্টফোন ব্রাউজারে যে কোনো ওয়েবসাইট ওপেন করে গুগল অ্যাসিস্ট্যান্টকে পড়ে শোনানোর অনুরোধ করলেই সেই ওয়েবসাইট পড়ে শোনানো হবে। আপাতত শুধুমাত্র অ্যানড্রয়েড ফোনে এই ফিচার কাজ করবে।

সম্প্রতি এক ব্লগ পোস্টে নতুন ফিচারের কথা জানিয়েছে গুগল। নতুন ফিচারে ওয়েবসাইটের লেখা পড়ে শোনানো হবে। ওয়েবসাইটের লেখা পড়ার গতি নিয়ন্ত্রণ করা যাবে। ইংরেজি ছাড়াও বাংলা ও অন্যান্য ভাষার ওয়েবসাইটও পড়ে শোনাতে পারবে গুগল অ্যাসিস্ট্যান্ট। গুগল জানিয়েছে ওয়েবসাইট পড়ে শোনানোর সময় রোবটের পরিবর্তে মানুষের মতো কণ্ঠস্বর অনুভব করবেন গ্রাহকরা। গুগল জানিয়েছে আপাতত ৪২টি ভাষা পড়ে শোনাতে পারবে গুগল অ্যাসিস্ট্যান্ট। ট্রান্সলেশন সাইট থেকে নিজের ভাষায়  ট্রান্সলেশন করে  বিশে^র যে কোনো ওয়েবসাইট শোনা যাবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত