বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ফেনীতে এনএসআইয়ের ভুয়া অতিরিক্ত পরিচালক গ্রেপ্তার

আপডেট : ২৩ মে ২০২৪, ০১:৪৪ পিএম

জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) অতিরিক্ত পরিচালক হিসেবে ভুয়া পরিচয়দানকারী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম সাইফুল করিম ওরফে রাজু (৪৭)। তিনি ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের উত্তর ধলিয়া গ্রামের মৃত একেএম ফজলুল করিমের ছেলে। গত মঙ্গলবার রাতে তাকে ফেনী শহরের একাডেমি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় বুধবার বিকেলে ফেনী মডেল থানায় জিয়াউর রহমান বাদী হয়ে একটি মামলা করেন।

পুলিশ জানায়, এনএসআইয়ের অতিরিক্ত পরিচালক ও প্রধানমন্ত্রীর কর্যালয়ে কর্মরত পরিচয়দানকারী সাইফুল করিম ওরফে রাজু নামে ওই ব্যক্তি গত মঙ্গলবার দুপুরে ফেনী শহরের একাডেমি এলাকায় অবস্থিত 'শেষ আশ্রয়' নামে একটি বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠানে হাজির হন। এ সময় তিনি নিজেকে এনএসআই কর্মকর্তা হিসেবে পরিচয় দেন এবং এনএসআইয়ের লগো সম্বলিত একটি আইডি কার্ড প্রদর্শন করেন। এরপর তাকে ওই প্রতিষ্ঠানের যাবতীয় ডকুমেন্ট দেখাতে বলেন। প্রতিষ্ঠানের পরিচালক জিয়াউর রহমান তাৎক্ষণিক সব ডকুমেন্ট দেখাতে না পারায় তাকে রাত ১২টা পর্যন্ত সময় দেন। এবং এসময়ের মধ্যে এসব ডকুমেন্ট দেখতে না পারলে তার খুব ক্ষতি হবে বলে জানান। এরপর বৃদ্ধাশ্রমের পরিচালক জিয়াউর রহমান তার সঙ্গে মোবাইলে একাধিক বার কথা বলেন। এক পর্যায়ে সন্দেহ হলে তিনি ফেনীতে স্থানীয় এনএসআই কার্যালয়ে গিয়ে বিষয়টি তাদের অবহিত করেন। ফেনীর এনএসআই খোঁজ নিয়ে জানতে পারে সাইফুল ইসলাম নামে এনএসআইয়ের কোনো অতিরিক্ত পরিচালক নেই বা এ নামের ও এই চেহারার কেউ এনএসআইতে নাই। মঙ্গলবার রাত ১০টার দিকে বৃদ্ধাশ্রমের পরিচালকের সঙ্গে আবার ওই ভুয়া এনএসআই কর্মকর্তার দেখা হয়। তখন আরও ২-৩ জনের সহযোগিতায় সাইফুল করিমকে আটক করা হয়। খবর পেয়ে ফেনী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কমল চন্দ্র সাহা ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যান। তিনি নিজে বাদী হয়ে ফেনী মডেল থানায় একটি মামলা রুজু করেন।

ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, এনএসআই পরিচয়দানকারী প্রতারকের বিরুদ্ধে মামলা হয়েছে এবং বুধবার আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত