সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

জাভিকে বরখাস্ত করলো বার্সেলোনা

আপডেট : ২৪ মে ২০২৪, ০৬:৪২ পিএম

অনেক নাটকীয়তার পর শেষ পর্যন্ত জাভি হার্নান্দেজকে বরখাস্ত করলো বার্সেলোনা।

ব্যর্থতার দায়ভার নিয়ে মৌসুমের মাঝপথে কাতালান ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জাভি, গেল জানুয়ারিতে বলেছিলেন মৌসুম শেষে বার্সেলোনা ছাড়বেন। তবে বার্সার অনুরোধে গত মাসে জাভি আরও এক মৌসুম থাকার সিদ্ধান্ত নেন। তার আগের চুক্তিতেও মেয়াদ ছিল ২০২৫ এর জুন পর্যন্ত।

কোচ জাভিকে বরখাস্ত করা নিয়ে গত কয়েকদিন ধরে গুঞ্জন ছিল, যা অবশেষে সত্যি হলো। জাভি ক্লাবের অর্থনৈতিক বিষয় নিয়ে কথা বলেছিলেন। যা পছন্দ হয়নি বার্সেলোনা প্রেসিডেন্ট লাপোর্তার।

এরপর অবশ্য জাভি বলেছিলেন, দুই পক্ষের মধ্যে সব কিছু ঠিক আছে। তবে আজ শুক্রবার জাভিকে বরখাস্তের খবর এলো। দল-বদল বিষয়ক বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্র্যাব্রিজিও রোমানোসহ বেশ কয়েকটি ইউরোপিয়ান সংবাদমাধ্যম জাভির বরখাস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জাভির অধিনে বার্সলোনা ১৪১ ম্যাচে ৮৯টিতে জয় পেয়েছে। একটি করে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ জিতেছে।

বার্সেলোনা এক বিবৃতিতে জানিয়েছে, আজ শুক্রবার জাভির সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। তিনি জাভিকে জানিয়ে দিয়েছেন, ২০২৩-২৪ মৌসুম শেষে জাভি বার্সেলোনা দলের কোচ থাকবেন না। জাভিকে জানিয়ে দেওয়া হয়েছে রবিবার লা লিগায় সেভিয়ার বিপক্ষে ম্যাচটি হবে কাতালান বার্সার কোচ হিসেবে তার শেষ ম্যাচ।

বার্সেলোনা দায়িত্বে নতুন কোচ হিসেবে হ্যান্স ফ্লিকের নাম ঘোষণা এখন শুধু সময়ের ব্যাপার! এমনটি ভাবা হচ্ছে। আগামী কয়েক দিনের মধ্যে এই বিষয়ে ঘোষণা দেবে বার্সা কর্তৃপক্ষ।

 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত