মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বাজারে আসছে শাওমির নতুন পোকো ফোন

আপডেট : ২৫ মে ২০২৪, ১২:৫৫ এএম

চীনের শাওমির সাব-ব্র্র্যান্ড পোকো। এই সিরিজে আসছে নতুন ফোন। যার মডেল পোকো এফ৬। মে মাসের শেষের দিকে এই হ্যান্ডসেটটি বাজারে আসবে। এতে প্রো এবং নন-প্রো দুটি মডেলই থাকবে। পোকো এফ৬ সিরিজে পাবেন একদম নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ এস জেনারেশন ৩ প্রসেসর।

নতুন ডিভাইসটিকে হাই-এন্ড স্মার্টফোন বলছে পোকো। এই ফোন রিয়েলমিকে টেক্কা দেবে। এই ফোনে শুধু অ্যাডভান্স প্রসেসরের সঙ্গে সেরা ক্যামেরা এবং অন্যান্য ফিচার্স আছে। দুবাইয়ে পোকো এফ৬ সিরিজের উন্মোচন করবে সংস্থা। যদিও এটির প্রো ভার্সন লঞ্চ হবে কিনা তা এখনো স্পষ্ট নয়। এফ সিরিজের স্মার্টফোন খুব একটা লঞ্চ করে না পোকো। তাই এটির জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে।

রেডমি টার্বো ৩-এর রি-ব্র্যান্ড ভার্সন হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এফ৬। এই ফোনের একাধিক ফিচার্স রয়েছে ইন্টারনেটে। সেখান থেকে জানা গিয়েছে, এতে ৬.৬৭ ইঞ্চির ১.৫ কে রেজল্যুশনের ডিসপ্লে থাকবে। সঙ্গে মিলবে ১২০ হার্জের রিফ্রেশ রেট। এতে সর্বোচ্চ ২৪০০ নিটস ব্রাইটনেস পাওয়া যাবে এবং এইচডিআর ১০ প্লাস সাপোর্ট থাকছে।

ফোনের সামনে একটি পাঞ্চ হোল কাট আউট থাকবে যেখানে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে। ফোনের ব্যাক সাইডে থাকবে ৫০ মেগাপিক্সেল সনি এলওয়াইটি ৬০০ মূল সেন্সর এবং ৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৩৫৫ সেন্সর। এই ক্যামেরাতে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্টও পাওয়া যাবে। রেডমি টার্বো ৩-এর মতো একই ক্যামেরা ডিজাইন রয়েছে এই ফোনের। সফটওয়্যারের ক্ষেত্রে অ্যানড্রয়েড ১৪ থাকবে। পরবর্তী অ্যানড্রয়েড সিস্টেমেও আপডেট করা যাবে। মিলতে পারে ১৬ জিবি র‌্যাম। ইন্টার্নাল স্টোরেজ এখনো জানা যায়নি। তবে ফাস্ট চার্জিং হবে সেটা অনুমান করা যায়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত