সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

র‌্যাব পরিচয়ে ব্যবসায়ীর ৫৫ লাখ টাকা ছিনতাই

আপডেট : ২৫ মে ২০২৪, ০১:৩৪ এএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে র‌্যাব সদস্য পরিচয়ে এক সুতা ব্যবসায়ীর কাছ থেকে ৫৫ লাখ টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে। পরে ধাওয়া করে রূপগঞ্জ থেকে ছিনতাইকারীদের ব্যবহৃত প্রাইভেট কার জব্দ করা হয়। গত বৃহস্পতিবার রাতে আড়াইহাজার উপজেলার পাল্লা এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ব্যবসায়ীর বরাত দিয়ে পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে আড়াইহাজারের কালীবাড়ি বাজারের নিজ দোকান বন্ধ করে বাড়ির উদ্দেশে রওনা দেন ব্যবসায়ী মালিক আবদুল বাতেন ও তার মেয়ের স্বামী রানা।

উপজেলার পাল্লা এলাকায় পৌঁছালে তাদের গতিরোধ করে একটি প্রাইভেট কারের কয়েকজন আরোহী। তারা নিজেদের র‌্যাব সদস্য পরিচয় দিয়ে আবদুল বাতেন ও রানাকে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের গাড়িতে থাকা নগদ ৫৫ লাখ টাকা নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক ধরে রূপগঞ্জের দিকে পালিয়ে যায়। বাতেন ও রানাও তাদের গাড়ি নিয়ে ছিনতাইকারীদের ধাওয়া করলে রাত ১০টার দিকে ছিনতাইকারীরা রূপগঞ্জের কাঞ্চন-রূপসী সড়কের গন্ধর্বপুর তালতলা এলাকায় সড়কের পাশে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত প্রাইভেট কারটি ফেলে রেখে টাকাসহ পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে প্রাইভেট কারটি জব্দ করে। এ সময় গাড়িটির ভেতর থেকে র‌্যাব লেখা একটি প্লেট ও চারটি ভিন্ন নম্বরের গাড়ির নম্বর-প্লেট উদ্ধার করে।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার হাবিবুর রহমান বলেন, ‘ছিনতাই হওয়া টাকা উদ্ধার ও এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

এর আগে গত ১৭ মে রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা এলাকা থেকে পুলিশ সদস্য পরিচয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে ২২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। ওই ঘটনায় জড়িতদের এখনো গ্রেপ্তার বা শনাক্ত করতে পারেনি পুলিশ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত