শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কেন সই করব আমি কি আসামি নাকি : শিলাস্তি

আপডেট : ২৫ মে ২০২৪, ০১:৪৭ এএম

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে কলকাতায় হত্যার ঘটনায় গ্রেপ্তার শিলাস্তি রহমানসহ তিনজনকে আদালতে তোলা হয়েছে। আদালতে তোলার সময় ক্যামেরা দেখে মুখ লুকাতে থাকেন শিলাস্তি। পরে তাকে আদালতের ডেকে তোলা হলে কাঁদতে থাকেন। গতকাল শুক্রবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিলরুবা আফরোজ তিথির আদালতে এ শুনানি অনুষ্ঠিত হয়।

সকালে আদালতে হাজির করা হয় এ তিন আসামিকে। এ সময় তাদের আদালতের হাজতখানায় রাখা হয়। গ্রেপ্তার তিন আসামি হলেনআমানুল্লাহ ওরফের শিমুল ভূঁইয়া, শিলাস্তি রহমান ও ফয়সাল আলী ওরফে সাজি।

রিমান্ড শুনানির আগে আদালতের এজলাসে আসামিদের রাখার ডকে উঠেই অঝোরে কান্না করতে দেখা যায় আসামি শিলাস্তি রহমানকে। রিমান্ড শুনানির একপর্যায়ে এক আইনজীবী ওকালতনামায় শিলাস্তি রহমানের সই নিতে গেলে তিনি সেই আইনজীবীকে বলেন, ‘আমি কেন সই করব? আমি কি আসামি নাকি? এসব বিষয়ে কিছু জানি না।’

রিমান্ড শুনানিতে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ওয়ারী জোনের সহকারী পুলিশ কমিশনার মাহফুজুল ইসলাম আদালতের কাছে আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষ থেকে রিমান্ডের পক্ষে শুনানি করা হয়। তবে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে আদালত প্রত্যেকের আট দিন করে রিমান্ড মঞ্জুর করে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত