শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ভারতে গেমিং জোনে আগুন, নিহত ২০

আপডেট : ২৫ মে ২০২৪, ০৯:৪৭ পিএম

ভারতের গুজরাটে গেমিং জোনে আগুন লেগে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে। শনিবার সন্ধ্যায় অগ্নিকাণ্ড ঘটে বলে কর্মকর্তারা জানিয়েছেন। খবর এনডিটিভির।

খবরে বলা হয়, সন্ধ্যায় যখন গেমিং জোনের ভেতরে অনেকেই খেলতে ব্যস্ত, তখন আচমকাই আগুন লাগে সেখানে। কিছু বুঝে ওঠার আগেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। দাউদাউ করে জ্বলতে দেখা যায় রাজকোটের টিআরপি গেমিং জোনকে। এই ঘটনায় আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়।

ঘটনাস্থলের ভিডিওতে দেখা যায়, এলাকায় পৌঁছেছে পুলিশ এবং দমকলবাহিনী। সংবাদসংস্থা এএনআইকে তারা জানিয়েছে, গেমিং জোনের ভেতরে অনেকেই আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করছে তারা। আটকে থাকতে পারে গেমিং জোনে খেলতে আসা বহু অল্প বয়সি এবং শিশুও।

সাধারণত এই ধরনের গেমিং জোন ঘেরা জায়গায় তৈরি করা হয়। কার রেসিং থেকে শুরু করে নানা ধরনের ইনডোর এবং আউটডোর গেমের ব্যবস্থাও থাকে সেখানে। মজুত থাকে টায়ার, প্লাস্টিকের মতো অতিদাহ্য পদার্থ। তাই দ্রুত আগুন ছড়িয়ে পড়ার ঝুঁকি বেশি।

শনিবার আগুন লাগার সময় গেমিং জোনের ভেতরে অনেকেই ছিলেন বলে পুলিশের অনুমান। দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় তারা অনেকেই বাইরে আসতে পারেননি। আপাতত উদ্ধারকাজ চলছে। অনেককেই গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে খবর।

রাজকোটের পুলিশ কমিশনার রাজু ভার্গভ জানিয়েছেন, রাত সাড়ে ৮টা পর্যন্ত আগুন নেভানো সম্ভব হয়নি। ভেতরে কেউ আটকে রয়েছেন কি না, তা আগুন নেভানোর পরই জানা যাবে। ফায়ার সার্ভিসবাহিনী একইসঙ্গে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিংহ প্যাটেল জানিয়েছেন, তিনি পুরো পরিস্থিতির ওপর নজর রাখছেন। পুলিশ এবং ফায়ার সার্ভিসবাহিনী প্রধানের সঙ্গে তার কথা হয়েছে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত