শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কবি নজরুলকে অনুভব করতে হবে: ডা. দীপু মনি

আপডেট : ২৫ মে ২০২৪, ০৯:৫৭ পিএম

গাজীপুরের শ্রীপুরে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের কবি নজরুলকে অনুভব করতে হবে। তাকে শুধু পড়ায় সীমাব্ধ রাখলে হবে না। তাকে অনুভব করলেই আপনি একজন অসাম্প্রদায়িক বিজ্ঞানমনস্ক মানুষ হতে পারবেন।

দীপু মনি বলেন, এখন আরও বেশি ধর্মান্ধতা, কুসংস্কার, কুপমন্ডুকতা, সাম্প্রদায়িকতার বিষবাষ্প আমাদের সমাজকে কলুষিত করবার চেষ্টা করছে। শিক্ষার্থীরাই আমাদের ভবিষ্যৎ। তারাই পারবে সমস্ত বিষবাষ্প দূর করে একটা অসাম্প্রদায়িক ও সাম্যের পৃথিবী গড়ে তুলতে।

এদিকে দুপুরে কাওরাইদ কাচারী বাড়ি সংলগ্ন কবি, লেখক, গায়ক ও সুরকার অতুলপ্রসাদ সেনের সমাধিস্থল ঘুরে দেখেন ডা. দীপু মনি। বাংলাদেশে ভারতীয় হাই কমিশনের ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে ও নেতাজী সুভাষ-কাজী নজরুল সোস্যাল অ্যান্ড কালচারাল অ্যাফেয়ার ট্রাস্টের সহযোগিতায় নজরুল জয়ন্তীর আয়োজন করা হয়ে। শনিবার দুপুরে কাওরাইদ ইউনিয়নের কালি নারায়ণ (কেএন) উচ্চ বিদ্যালয় মাঠে নজরুল জয়ন্তী উদযাপন করা হয়।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফতেহ, উপজেলা নির্বাহী কর্মকতাতা শোভন রাংসা প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত