শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কর্নেলিয়াসের ১৩ মিনিটের তান্ডব

আপডেট : ২৬ মে ২০২৪, ১২:০৪ এএম

খেলার ৭৯ মিনিট পর্যন্ত স্কোরলাইন ২-০। জয় উদযাপনের ক্ষণ গুনছিল চট্টগ্রাম আবাহনী। কিন্তু নাটকীয়তাটা শেষ মুহূর্তের জন্য জমিয়ে রেখেছিলেন ঢাকা আবাহনীর ফুটবলাররা। শেষ ১৩ মিনিটের তাণ্ডবে বন্দরনগরের আবাহনীর কাছ থেকে ৩-২ গোলের ব্যবধানে জয় ছিনিয়ে নেয় রাজধানীর আবাহনী। কর্নেলিয়াস স্টুয়ার্ট করেন হ্যাটট্রিক।

মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে টানটান উত্তেজনার ম্যাচটির প্রথম ২০ মিনিটেই মান্নাফ রাব্বির গোলে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। ৬৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াজ সাগর। তাতেই জয়ের সুবাস পাচ্ছিল বন্দরনগরের ক্লাবটি। কিন্তু রাজধানীর আবাহনী শেষ ১৩ মিনিটের তাণ্ডবে সব আলো কেড়ে নিয়ে নিজেদের করে নেন তারা।

৮০ মিনিটে একটা পেনাল্টি পায় ঢাকা আবাহনী। তাতেই খুলে যায় তাদের ভাগ্যের দরজা। কর্নেলিয়াস সেখান থেকে প্রথম গোলটি আদায় করেন। নির্ধারিত সময়ের শেষ মিনিটে দলকে সমতায় ফেরান কর্নেলিয়াস। ৯৩ মিনিটে জামাল ভূঁইয়ার পাস থেকে জয়সূচক গোলটি করেন কর্নেলিয়াস। সঙ্গে পূর্ণ করেন হ্যাটট্রিক।

দিনের অপর খেলায় সুলেমান দিয়াবাতের জোড়া গোলে শেখ জামালকে বড় ব্যবধানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে শেখ জামালকে ৩-১ গোলে হারিয়েছে মতিঝিল পাড়ার ক্লাবটি। প্রথমার্ধের ৩৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন দিয়াবাতে। বিরতির পর ৫৩ মিনিটে দিয়াবাতের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন ইমানুয়েল সানডে। ৯০ মিনিটে মিনহাজুল বাল্লুর বাড়িয়ে দেওয়া শট থেকে নিজের দ্বিতীয় গোল করেন দিয়াবাতে। তবে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান জামালের শখরুখভেক খলমাতভ।

এতে ১৭ ম্যাচে ৮টি করে জয় ও ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে মোহামেডান। সমান পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে আবাহনী। শেখ জামালের পয়েন্ট ১৭। ২৯ মে লিগের শেষ দিনে মোহামেডানের মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনী।

এদিকে রাজশাহী জেলা স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকেও ৩-২ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। খেলার ৬ মিনিটেই এলিটা কিংসলের গোলে এগিয়ে যায় ব্রাদার্স। তবে ৩ মিনিট পরই সুমন রেজার গোলে সমতায় ফেরে শেখ রাসেল। ২ মিনিট পর আহরর উমারজনভের গোলে এগিয়ে যায় শেখ রাসেল। তবে ১৮ মিনিটে আবারও এলিটার গোলে সমতায় ফেরে ব্রাদার্স। তবে ৩১ মিনিটে রাসেলের চন্দন রয় জয়সূচক গোলটির পর আর কোনো গোল শোধ করতে পারেনি ব্রাদার্স। তবে ৫২ মিনিটে একই সঙ্গে লাল কার্ড দেখেন ব্রাদার্সের আকমল হোসাইন নয়ন ও ভেলেরি স্টেপানেনকি। এই হারে অবনমন নিশ্চিত হলো ব্রাদার্সের।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত