সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ক্ষতিগ্রস্তদের প্রতি সহানুভূতি

আপডেট : ২৯ মে ২০২৪, ১২:৫৮ এএম

বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া প্রবল ঘূর্ণিঝড় রিমাল বাংলাদেশের উপকূলে আঘাত হানে এবং এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন লাখো মানুষ। মৃত্যু হয়েছে অনেকের। রিমালের কারণে বিদ্যুৎ বিভ্রাটে ১০ হাজারের বেশি মোবাইল টাওয়ার বা বেস ট্রান্সসিভার স্টেশন (বিটিএস) সেবা দিতে পারছে না। এর প্রভাব পড়েছে দক্ষিণের জেলাগুলোর লাখ লাখ মানুষের মোবাইল ও ইন্টারনেট ব্যবহারে। স্বভাবতই বিষয়টি নিয়ে সাধারণ মানুষের পাশাপাশি শোবিজের তারকারাও বেশ চিন্তিত। সচেতনতা ও সতর্কবার্তা জানিয়ে নিজেদের সোশ্যালে পোস্ট করছেন তারা।

এক ইনস্টাগ্রাম পোস্টে এক সময়ের নন্দিত চিত্রনায়িকা শাবনূর লিখেছেন, আসুন ঘূর্ণিঝড় রিমালের আঘাতে বিপন্ন মানুষের পাশে দাঁড়াই এবং তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করি। মহান আল্লাহ সবাইকে হেফাজত করুন।

তিনি লিখেন, বঙ্গোপসাগরে সৃষ্ট প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে উপকূলীয় এলাকাসহ দেশের অন্যান্য অঞ্চল। এখন পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে দীর্ঘ সময় ধরে চলা প্রবল এই ঘূর্ণিঝড়ের আঘাতে অনেকের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন অসংখ্য মানুষ, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন লাখ লাখ মানুষ।

রিমাল নিয়ে একটি সহানুভূতিশীল পোস্ট দিয়েছেন ঢাকাই ছবির শীর্ষ তারকা শাকিব খান। এক ফেসবুক পোস্টে তিনি লিখেন, প্রবল ঘূর্ণিঝড় রিমালের আঘাতে দেশের উপকূলীয় জেলাগুলোতে প্রাণহানির সঙ্গে সঙ্গে লাখ লাখ মানুষ ক্ষতির মুখে পড়েছেন। বিপজ্জনক অবস্থায় কোমলমতি শিশুরা, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় উপকূলবর্তী এলাকায় মানুষ।

মানুষ ও প্রাণীদের প্রতি সহনশীল আচরণের আহ্বানও জানান এ নায়ক। বললেন, সংকটকালে নদী-উপকূল অঞ্চলের মানুষের পাশাপাশি পশুপাখিরাও যাতে ভালো থাকে, এ জন্য সবাইকে সহনশীল আচরণের আহ্বান জানাই। সবার বিপদমুক্তি কামনায় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত