শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

লাঠিতে ভর দিয়ে ভোট দিলেন ৭৫ বছরের বৃদ্ধা

আপডেট : ২৯ মে ২০২৪, ০২:৫৫ পিএম

হাত-পা কাঁপছে বয়সের ভারে নুইয়ে পড়া ৭৫ বছরের বৃদ্ধা জামেলা খাতুনের। তবুও লাঠিতে ভর দিয়ে ভোট কেন্দ্রে আসেন তিনি। তার বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের গাবরকালিয়ান গ্রামে। তিনি ওই গ্রামের প্রয়াত উজমত আলীর স্ত্রী। ২৯ মে (বুধবার) বেলা ১ টার দিকে ৩৬ নং রায়ের বাজার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন বৃদ্ধা জামেলা। 

ভোট দিয়ে বাড়ি ফেরার সময় জামেলা খাতুন বলেন, 'জীবনে জাতীয় ও স্থানীয় নির্বাচনে কতবার ভোট দিছি, তা এখন আর মনে নাই। ভোট দিয়া ভালোই লাগতাছে। শরীরটা এখন বেশি ভালা না বাবা। সামনে আর ভোট দিতে পারমু কি না জানি না।

তিনি আরও বলেন, ' যেই পাশ করুক, আমার মতো প্রতিবন্ধী বৃদ্ধাদের পাশে যেন তারা দাঁড়ায়। এই একটাই দাবি আমার। সংসারে তার দুই ছেলে এক মেয়ে। তারাই তাদের দেখাশোনা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভোটের দিন সকাল থেকে দুপুর১২ পর্যন্ত ওই কেন্দ্রে ভোটার উপস্থিতি তেমন লক্ষ্য করা যায়নি। রায়ের বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে একইসঙ্গে দুটি কেন্দ্রের ভোট অনুষ্ঠিত হচ্ছে। এই দুটি কেন্দ্রের মোট ভোট সংখ্যা ৫ হাজার ৪১৪ জন। এর বিপরীতে বেলা ১২ পর্যন্ত মোট ভোট  পড়েছে ৮৯৯ টি।

ওই দুই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. মিজানুর রহমান ও মো. গোলাম মাওলা ভূঁইয়া জানান, 'ভোটার উপস্থিতি তুলনামূলক কম। তবে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত