সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আর ফেরেননি পর্দায়

আপডেট : ৩০ মে ২০২৪, ১২:৩৪ এএম

বলিউডের অনেক শিল্পীই ফিল্ম ইন্ডাস্ট্রিতে সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন, অনেক নামি অভিনেতা এবং পরিচালকের সঙ্গে কাজ করেছেন। কিন্তু তারপরও তাদের কর্মজীবনের শীর্ষে পৌঁছার পর পেশাগত বা ব্যক্তিগত কারণে অভিনয় ছেড়ে দেন। আর এমনি একজন বলিউড অভিনেত্রী আসিন থোট্টুমকাল। যাকে সবাই আসিন নামেই চেনে। আসিন কেবল বলিউডেই নয়, দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রিতেও ব্যাপক সুনাম কুড়িয়েছিলেন।

১৯৮৫ সালের অক্টোবরে জন্ম নেওয়া আসিন তামিল, তেলেগু এবং হিন্দি ছবিতে কাজ করেছেন। তিনি ২০০১ সালে ১৫ বছর বয়সে সত্যান আঁথিক্কাদের মালয়ালম চলচ্চিত্র ‘নরেন্দ্রন মাকান জয়কান্তান ভাকা’ দিয়ে আত্মপ্রকাশ করেন। দক্ষিণী সিনেমায় ব্যাপক সুনাম কুড়ানোর পর বলিউডেও একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন তিনি। আর তার অভিনয়ের মধ্য দিয়ে তিনি ভারতের অন্যতম ধনী এবং জনপ্রিয় অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

তার বলিউডে আত্মপ্রকাশ ২০০৮ সালে আমির খান অভিনীত ‘গজনী’-এর মাধ্যমে। সে সময় ঘরোয়া বক্স অফিসে ১০০ কোটি রুপি আয় করা প্রথম বলিউড চলচ্চিত্র ছিল গজনী। এরপর আসিন সালমান খানের সঙ্গে ‘রেডি’ অভিষেক বচ্চন এবং অজয় দেবগনের সঙ্গে ‘বোল বচ্চন’ এবং অক্ষয় কুমারের সঙ্গে ‘খিলাড়ি ৭৮৬’-এর মতো অনেক সুপারহিট ছবিতে কাজ করেছেন। ২০১৫ সালে ‘অল ইজ ওয়েল’ চলচ্চিত্রে তার শেষ উপস্থিতি ছিল। তবে ক্যারিয়ারের মধ্য গগনে সিনেমা জগৎকে বিদায় জানান তিনি। কারণ ছিল আসিনের প্রেম। মাইক্রোম্যাক্সের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবসায়ী রাহুল শর্মাকে বিয়ে করেন আসিন। বিয়ের আগেই অভিনয় ক্যারিয়ারকে বিদায় জানিয়েছিলেন তিনি।

অনলাইন অবলম্বনে

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত