শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

গাইবান্ধায় কাশবন থেকে ১২ গরু উদ্ধার

আপডেট : ০৮ জুন ২০২৪, ০৩:৫৮ পিএম

গাইবান্ধার সাঘাটা উপজেলার দক্ষিণ সাথালিয়া বুগার পটল দুর্গম চরাঞ্চল এলাকা থেকে ১২টি চোরাই গরু উদ্ধার করেছে পুলিশ। শনিবার (৮ জুন) দুপুরে সাঘাটা থানা চত্বরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন গাইবান্ধা অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুম। এর আগে গত শুক্রবার দুপুরে ব্রহ্মপুত্রের নদের বুগার পটল চরের কাশবনের ভেতর থেকে ১২টি গরু উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে এসপি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাঘাটা উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ সাথালিয়া বুগার পটল চরে কাশবনের মাঝে অভিযান পরিচালনা হয়। এ সময় অজ্ঞাত চোররা পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাই গরু রেখে পালিয়ে যায়। পরে কাশবনের মাঝ থেকে ছোট-বড় মোট ১২টি দেশি জাতের গরু উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত চারটি গরুর মালিক একই উপজেলার ঘুরিদহ ইউনিয়নের যাদুর তাইড় গ্রামের মোহাম্মদ শফিউর রহমানের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি আটটি গরুর প্রকৃত মালিকের সন্ধান করছে পুলিশ। এ ঘটনায় মোহাম্মদ শফিউর রহমান বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে সাঘাটা থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।

পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুম আরও বলেন, সাঘাটা থানার সীমান্তবর্তী থানা সমূহে বেতার বার্তা পাঠানো হয়েছে। প্রকৃত মালিক পাওয়া গেলে গরু তাদের কাছে হস্তান্তর করা হবে এবং  পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত