সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আজ স্থগিত ১৯ উপজেলায় ভোট

বাঘাইছড়িতে আবার পেছাল

আপডেট : ০৯ জুন ২০২৪, ০২:৪৬ এএম

ঘূর্ণিঝড় রিমালের কারণে তৃতীয় ধাপের ২০ উপজেলায় ভোট স্থগিত করেছিল নির্বাচন কমিশন। এরমধ্যে ১৯ উপজেলায় আজ রবিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এরমধ্যে একটি উপজেলায় ভোট হবে ইভিএমে, বাকিগুলো ব্যালটে।

নির্বাচন কমিশন জানায়, স্থগিত হওয়া ২০ উপজেলার মধ্যে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ভোট হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনী বৈরী আবহাওয়া ও আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় ওই উপজেলায় দ্বিতীয় বারের মতো ভোট স্থগিত রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিতাদেশ বহাল থাকবে।

এদিকে ১৯ উপজেলায় তিন পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৩০ জন। চেয়ারম্যান পদে ১১৯ জন। ভাইস চেয়ারম্যান পদে ১৩২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন। এসব উপজেলায় রিটার্নিং কর্মকর্তা ৯ জন। সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ১৯ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৮১টি। ৩০ লাখ ৪৬ হাজার ৮৮ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।

যেসব উপজেলায় ভোট হবে : বাগেরহাট জেলার শরণখোলা, মোড়েলগঞ্জ, মোংলা, খুলনা জেলার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া, বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া, পটুয়াখালী জেলার সদর, মির্জাগঞ্জ, দুমকী, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার লালমোহন, তজুমদ্দিন, ঝালকাঠির রাজাপুর, কাঁঠালিয়া, বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙ্গামাটির বাঘাইছড়ি ও নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা।

গত ৮ মে থেকে দেশে ষষ্ঠ উপজেলা পরিষদের ভোটগ্রহণ শুরু করে নির্বাচন কমিশন। যা আজ আনুষ্ঠানিকভাবে শেষ হবে। তবে কয়েকটি উপজেলায় এখনো  মেয়াদপূর্তি না হওয়ায় ভোট হবে আগামী বছর।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত