শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

অপূর্ব নিশোর সঙ্গে অভিনয়ের ইচ্ছে

আপডেট : ১২ জুন ২০২৪, ০৭:১৪ এএম

কলকাতার বাইরে এখন ঢাকাই ইন্ডাস্ট্রিতে নিয়মিতই পাওয়া যায় দর্শনা বণিককে। এর মধ্যেই কাজ করেছেন এখানকার কয়েকটি সিনেমায়। ঢাকাই সিনেমার পর এবার প্রথমবারের মতো নাটকে অভিনয় করলেন এই অভিনেত্রী। রাফাত মজুমদার পরিচালিত ‘ইতিবৃত্ত’ নাটকটিতে দর্শনা জুটি বেঁধেছেন ইয়াশ রোহানের সঙ্গে। নাটক, সিনেমা ও সমসাময়িক বিষয় নিয়ে অভিনেত্রীর সঙ্গে কথা বলেছেন ইমরুল নূর

প্রথমবার নাটকে

বাংলাদেশি সিনেমায় কাজ করলেও নাটকে কাজ করার ভীষণ ইচ্ছে ছিল আমার এবং সেটা অনেক দিন থেকেই। অবশেষে সেটা হলো। আমাদের এখানে (ভারতে) কিন্তু বাংলাদেশি নাটকের প্রচুর ফ্যান রয়েছে, তার মধ্যে আমিও একজন। সময় পেলেই নাটক দেখি। সেই জায়গা থেকে আমার খুব ইচ্ছে ছিল অন্তত একটা হলেও নাটক করতে চাই। এবার যখন প্রস্তাব পেলাম, সবকিছু ব্যাটে-বলে মিলে যাওয়ায় কাজটি করা হয়ে গেল। সুযোগ থাকলে সামনেও হয়তো বা আরও করতে পারি।

কাজের অভিজ্ঞতা

সিনেমা এবং নাটক দুটোই করার সৌভাগ্য হলো আমার। তবে সিনেমার ক্ষেত্রে যেটা হয়, আমরা কাজ করার জন্য যথেষ্ট সময় পাই। প্রস্তুতি নিয়ে, সময় নিয়ে কাজটা করতে পারি। বাংলাদেশে যে কয়েকটা সিনেমাতেই কাজ করেছি আমার অভিজ্ঞতা খুবই চমৎকার। এবার নাটকের কাজ করতে গিয়েও ঠিক একই অভিজ্ঞতা। নাটক যেহেতু অল্প সময়ের মধ্যে শেষ করতে হয় সেক্ষেত্রে একটু তাড়াহুড়ো থাকে এবং একইদিনে অনেকগুলো দৃশ্যের শুট করতে হয়। তবে আমার ক্ষেত্রে এত বেশি চাপ ছিল না কারণ সময় নিয়েই কাজটা করেছি। যতদূর জানি, ওখানে দুই দিনে নাটকের শুটিং হয় কিন্তু এই নাটকটা চার দিনে শুট করেছি। ইট ওয়াজ ফান। মজা করতে করতে শুটিং করে ফেলেছি আমরা। পুরোটা সময়ই বেশ উপভোগ করেছি।

পছন্দের অভিনয়শিল্পী

বাংলাদেশি অভিনয় শিল্পীদের অনেক ফ্যান রয়েছে কলকাতাতে। তাদের নাটক এখানেও খুব জনপ্রিয়। মেহজাবীন চৌধুরীর ভীষণ ফ্যান আমি, ওর কাজ আমার খুবই পছন্দ। তাছাড়া চঞ্চল চৌধুরী, জিয়াউল ফারুক অপূর্ব, আফরান নিশো, মোশাররফ করিমের কাজ খুব পছন্দ আমার। নাটক তো আছেই, ওটিটির সুবাদে এখন তাদের এখানেও কাজ করতে দেখা যায়। তাদের সঙ্গে কাজ করার ইচ্ছে আছে আমার। বিশেষ করে অপূর্ব এবং নিশোর সঙ্গে। অপূর্বর চোখগুলো ভীষণ সুন্দর। ওর জন্মই তো হয়েছে রোমান্টিক হিরো হওয়ার জন্য। হি ইজ অ্যামাজিং। আর নিশোও দারুণ, ওর সঙ্গে তো কাজ করতে চাই-ই। উনি তো এখন নাটক করেন না, সিনেমায় কাজ করতে চান।

ঢাকাই সিনেমা

এই মুহূর্তে ঢাকার কোনো সিনেমা নিয়ে আপডেট নেই। অপেক্ষায় আছি হয়তো সামনে নতুন কোনো কাজের খবর দিতে পারব। সিনেমার বাইরেও বাংলাদেশের ওটিটিতে দারুণ দারুণ কাজ হচ্ছে। চরকি তো আমাদের এখানে দেখা যায় না, হইচইতে বাংলাদেশের কাজগুলো দেখতে পারি। অপেক্ষা করছি সেখানকার ওটিটিতেও যেন কাজ করতে পারি।

সাম্প্রতিক ব্যস্ততা

এখন কলকাতাতেই কিছু শুট নিয়ে ব্যস্ত রয়েছি। আগামী মাসে ‘সূর্য’ নামে আমার একটি সিনেমা রিলিজ হতে যাচ্ছে কলকাতাতে। এর বাইরে একটি হিন্দি সিনেমাও জুলাইতে আসার কথা রয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত