সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মানসিক অবসাদে ভুগছেন অনুরাগ কাশ্যপ!

আপডেট : ১২ জুন ২০২৪, ০৩:২৮ পিএম

মাস কয়েক আগেই বাংলা সিনেমাকে ‘ঘটিয়া’ বলায় বিতর্কে জড়িয়ে ছিলেন অনুরাগ কাশ্যপ। এ নিয়ে বাংলার সিনেমামহল ও নেটপাড়ার একাংশ অনুরাগকে তুমুল কটাক্ষ করেছিলেন। তবে বিতর্ক উঠলেও, ‘ঘটিয়া’ মন্তব্যে কোনোরকম প্রতিক্রিয়া দেননি পরিচালক।

আর এবার খবরে এল অনুরাগ কাশ্যপ নাকি দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভুগছেন! এমনকী, অবসাদের কারণে অতিরিক্ত মদ্যপানও করতেন অনুরাগ।

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অনুরাগ জানালেন, খুবই খারাপ অবস্থায় চলে গিয়েছিলাম। মদ্যপানে ডুবে গিয়েছিলাম। আমার ত্রাতা ছিল আমার মেয়ে আলিয়া। ওর জন্যই আজ ঠিক করে দাঁড়িয়ে রয়েছি। আর এই কঠিন সময়ে যাদের পাশে পেয়েছি, তারা হলেন তাপসী পান্নু, নওয়াজউদ্দিন সিদ্দিকি, সুধীর মিশ্রা, অনুভব সিনহার মতো মানুষরা। যারা নিয়মিত আমার খোঁজ নিত। তাদের পাশে পাওয়াটা সত্য়িই আমার কাছে দারুণ ব্যাপার।

ব্যক্তিগত জীবনে অনুরাগের তুমুল ঝড়। একের পর এক সম্পর্কে অসফল তিনি। সঙ্গে রয়েছে নানা সময়, নানা ব্যাপারে মেয়ে আলিয়াকে নিয়ে ট্রেল করা। এমনকী, সোশ্যাল মিডিয়ায় অনুরাগকন্যা ধর্ষণের হুমকিও পেয়েছিল। সেই কারণেই অবসাদ জমা হয় অনুরাগের মনে। আর তা বিশাল আকার ধারণ করে। নিজেকে ঠিক রাখতে মদ্যপান করতেন। উল্টো হিতে বিপরীত। অতিরিক্ত মদ্যপান করায় অবসাদ আরও বেড়ে যায়। সেই সময়ই ত্রাতা হয়ে আসেন পরিচালকের মেয়ে আলিয়া এবং বলিউডের বেশ কিছু তারকা। তাদের সাহায্য়েই আগের থেকে অনেকটাই ভালো রয়েছেন অনুরাগ কাশ্যপ। কাজ করছেন নতুন সিনেমার জন্যও।

প্রসঙ্গত, কয়েকদিন আগে লম্বা পোস্টে পরিচালক লিখেছিলেন, নতুনদেরকে সাহায্য করে, অনেক সময় নষ্ট করেছি। কারণ, তারা শেষমেশ বড্ড মাঝারি মাপের বেরিয়েছে। তাই এখন থেকে আমি আর সময় নষ্ট করতে চাই না। যারা নিজেদের ক্রিয়েটিভ জিনিয়াস ভাবেন এবং আমার সঙ্গে দেখা করতে চান, ১০ থেকে ১৫ মিনিটের জন্য আমি ১ লাখ টাকা চার্জ করব। আধঘণ্টার জন্য ২ লাখ। ১ ঘণ্টার জন্য ৫ লাখ। এটাই হল আমার রেট।

অনুরাগ এই পোস্টে আরও লিখলেন, এত সময় নষ্ট করে ফেলেছি যে এখন আমি বিরক্ত। যদি আপনাদের মনে হয়, এই অর্থ আপনারা দিতে পারবেন, তাহলেই ফোন করবেন। না হলে দূরে থাকুন। আর হ্যাঁ, আগেভাগেই টাকা দিতে হবে আমাকে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত