সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আগামী বছর বাজারে আসবে নাথিং ফোন ৩

আপডেট : ১৩ জুন ২০২৪, ১২:৫৮ এএম

নাথিং কোম্পানির আপকামিং ফোন হচ্ছে  থ্রি (৩)। শিগগিরই বাজারে আসছে এমন খবর এতদিন শোনা গেলেও সেটি আর হচ্ছে না। শুক্রবার নাথিংয়ের প্রতিষ্ঠাতা এবং সিইও কার্ল পেই স্পষ্টভাবে জানিয়েছেন তাদের পরবর্তী ফোন আগামী বছর বাজারে আসবে। অর্থাৎ ২০২৫ সালে বাজারে আসছে নাথিং ফোন ৩।

সাধারণ হাই-এন্ড স্মার্টফোনগুলো সাধারণত প্রতি বছর লঞ্চ করা হয়, তবে এটি বিলম্বিত হবে। নাথিংয়ের ঘোষণা স্পষ্টভাবে ভোক্তাদের এআই লাইনের সঙ্গে এক ধাপ অগ্রগতির প্রতিনিধিত্ব করে। তার মানে যাই হোক না কেন এটাও অনুমান করা যায় নাথিং ফোন টু তেমন একটা সাড়া ফেলেনি। তবে নাথিং ফোন টু এ মডেল ভালো সাড়া ফেলেছি। তাই কোম্পানি চাইছে খানিকটা বিরতি নিয়ে পরবর্তী ফোন আরও আপডেট করে বাজারে আনতে।

উল্লেখ্য, নাথিং ফোন (১)-এর উত্তরসূরি এই স্মার্টফোনে থাকছে দারুণ স্টোরেজ সঙ্গে ফাস্ট চার্জিং ও ডুয়াল রিয়ার ক্যামেরা। একটা নয়, তিনটি ভেরিয়েন্ট নিয়ে লঞ্চ হয়েছিল ৫জি স্মার্টফোন। নাথিং ফোন (২)-এর প্রথম চমক অবশ্যই তার স্টোরেজ। এটির টপ অ্যান্ড ভেরিয়েন্টে ৫১২এই ইন্টার্নাল স্টোরেজ ও ১২এই র‌্যাম পাবেন ক্রেতারা। আর যে বেস ভেরিয়েন্ট রয়েছে সেখানে থাকছে ৮এই র‌্যাম ও ১২৮এই স্টোরেজ। যদিও মাইক্রো ঝউ কার্ডের মাধ্যমে এই স্টোরেজ আরও বাড়ানো যাবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত