সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ভিজিএফের চাল বিতরণে অনিয়ম

আপডেট : ১৫ জুন ২০২৪, ০৫:০৬ পিএম

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নাগবাড়ী ইউনিয়নে ঈদুল আজহা উপলক্ষে দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল বিতরণে নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

জানা যায়, গত ১৩ জুন বৃহস্পতিবার সকালে নাগবাড়ী ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল কাইয়ুম বিপ্লব ১ হাজার ৫৮৫ জন হত দরিদ্র লোকের ভিজিএফের চাল বিতরণ শুরু করেন। কিন্তু তালিকায় নাম থাকা সত্ত্বেও অধিকাংশই ভিজিএফ এর চাল পাননি। এ ঘটনায় চেয়ারম্যান ও স্থানীয় জনসাধারণের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে।

নাগবাড়ী দোয়ানীপাড়া গ্রামের পারভেজের ছেলে সাদ্দাম, শমসের আলীর ছেলে বিশা, নিমাই দাসের ছেলে জয়দেব, পাইকপাড়া গ্রামের আলীম উদ্দিনের স্ত্রী হাওয়া খাতুন, মজিবরের ছেলে মোশারফ, মেছের আলীর স্ত্রী আমিরন, ডালাসরাই গ্রামের ইয়াকুব আলীর স্ত্রী সরভানু, সালামের স্ত্রী ফরিদা বেগম, দানেছ আলীর স্ত্রী ভানু বেগম সহ অনেকেই জানান তালিকায় নাম থাকা সত্ত্বেও তারা ভিজিএফ এর চাল পায়নি।

ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাকসুদুর রহমান সিদ্দিকী মিল্টন জানান, ইউপি চেয়ারম্যান বিপ্লব তালিকার তোয়াক্কা না করে নিজের লোকদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপির নিচে নিজের সিল ও স্বাক্ষর দিয়ে এক ব্যক্তিকে দিয়ে ৪-৫ টি কার্ডের চাল উত্তোলন করে থাকেন। এতে তালিকাভূক্ত প্রকৃত দরিদ্ররা ওই চাল থেকে বঞ্চিত হয়। এ কারণে তারা ঘটনার প্রতিবাদ করলে এলাকায় মানুষের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

এ বিষয়ে নাগবাড়ী ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল কাইয়ুম বিপ্লব জানান, তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা। একটি মহল রাজনৈতিক কারণে তাকে হেয় করতে ভিজিএফ বিতরণে নানা অপবাদ দিয়ে তার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে।

কালিহাতী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শেহাব উদ্দিন জানান, দরিদ্রদের তালিকা অনুযায়ী ভিজিএফ এর চাল বিতরণ করা হবে। তালিকা বহির্ভূত কোনো ব্যক্তিকে ভিজিএফ এর চাল বিতরণের সুযোগ নেই।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত