বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

বাজারে আসছে সিএমএফ ফোন ১

আপডেট : ১৬ জুন ২০২৪, ১২:৫৩ এএম

নাথিং কোম্পানির সাব-ব্র্যান্ড সিএমএফ তাদের প্রথম ফোন উন্মোচন করতে চলেছে। নতুন এই ফোনের মডেল সিএমএফ ফোন ১। এটি একটি বাজেট রেঞ্জের স্মার্টফোন হতে চলেছে বলে জানা গেছে।

শোনা যাচ্ছে, একটি মিডিয়াটেক ডাইমেনসিটি চিপসেট থাকবে সিএমএফ ফোন ১ মডেলে। ইতিমধ্যেই এক্স মাধ্যমে এই ফোনের একটি সম্ভাব্য ছবি প্রকাশ্যে এসেছে। মূলত ফোনের ব্যাক প্যানেল দেখা যাচ্ছে সেই ছবিতে।

সম্প্রতি এক্স মাধ্যমে সিএমএফ ফোন ১ মডেলের কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এসেছেভ সিএমএফ ফোন ১ মডেলে থাকতে পারে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০ প্রসেসর। এক্স মাধ্যমে এই দাবি করেছে টিপস্টার গ্যাজেট বিটস। সিএমএফ ফোন ১ মডেলে একটি মাইক্রো এসডি কার্ডের স্ল্যাট থাকবে বলেও শোনা গেছে।

এই টিপস্টার এক্স মাধ্যমে সিএমএফ ফোন ১ মডেলের একটি সম্ভাব্য ছবিও শেয়ার করেছে যা তৈরি করেছেন এক্স মাধ্যমের ইউজার রাহুল জনার্ধনান। এই ছবিতে দেখা  গেছে ফোনের ব্যাক প্যানেলে লম্বালম্বি সাজানো রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা ইউনিট, অনেকটা নাথিং ফোন ২-এর মতো।

ফোনের নিচের অংশে রয়েছে একটি ছোট গোলাকার চাকতির মতো জিনিস। সিএমএফ বাডস-এ এই ফিচার দেখা গেছে। এর আগে এক্স মাধ্যমে সিএমএফ ফোন ১ মডেলের যে ছবি প্রকাশ্যে এসেছিল এক্স মাধ্যমে সেখানেও এই গোলাকার চাকতির মতো অংশ ফোনের ব্যাক প্যানেলের নিচের দিকের অংশে দেখা গিয়েছিল। এতদিন নাথিং সংস্থা যে সমস্ত ফোন লঞ্চ করেছে সেখানে ট্রান্সপারেন্ট ব্যাক প্যানেল দেখা গিয়েছিল। সিএমএফ ফোন ১-এর ক্ষেত্রে এই জাতীয় রেয়ার প্যানেল নেই। বরং কমলা রঙের লেদার ফিনিশ লক্ষ করা গেছে। ট্রান্সপারেন্ট রেয়ার প্যানেল যেমন নেই তেমনি নাথিং সংস্থার সাব-ব্র্যান্ড সিএমএফ-এর এই ফোনে দেখা যায়নি গ্লিফ ইন্টারফেস। সিএমএফ ফোন ১-এর ছবিতে ব্যাক প্যানেলের নিচের দিকে একটি স্ক্রুর মতো অংশ দেখা গেছে। এটি পাওয়ার বাটন হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ফোনের ব্যাক প্যানেল রিমুভেবল অর্থাৎ খোলা যাবে কি না তা স্পষ্ট নয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত