সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ফিরতি ফ্লাইটে দেশে ফিরলেন ৪১৯ হজযাত্রী

আপডেট : ২২ জুন ২০২৪, ০২:১১ এএম

হজের ফিরতি ফ্লাইট শুরু হয়েছে গতকাল শুক্রবার। এ দিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইটে ৪১৯ জন হজযাত্রী দেশে ফিরেছেন। গতকাল শুক্রবার ভোর ৫টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ৩৩২ ফ্লাইটটি অবতরণ করে।

এ সময় বিমানবন্দরে হাজীদের ফুল দিয়ে স্বাগত জানান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাহিদুল ইসলাম ভূঁইয়া। উপস্থিত ছিলেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইফুল ইসলাম, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমানের পরিচালক (গ্রাহকসেবা) হায়াত-উদ-দৌলা খাঁন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালকসহ বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে প্রত্যেক হজযাত্রীকে বিমানের বুথ থেকে জমজমের পানি বিতরণ করা হয়। আগত হজযাত্রীরা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সার্বিক সেবায় সন্তুষ্টির কথা জানান।

এ বছর হজের আগে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ১০৭টি ফ্লাইটে ৪০ হাজার ৯৬৭ জন হজযাত্রী পরিবহন করে। হজের পর বিমান ১২৫টি ফ্লাইটের মাধ্যমে এই যাত্রীদের বাংলাদেশে ফেরত আনবে। মদিনা থেকে ৩৪টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে মদিনা-চট্টগ্রামে নয়টি ফ্লাইট ও মদিনা-সিলেট পাঁচটি ফ্লাইট পরিচালিত হবে। জেদ্দা থেকে মোট ৯১টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে জেদ্দা-চট্টগ্রাম-ঢাকা ১২টি ফ্লাইট, জেদ্দা-সিলেট-ঢাকা পাঁচটি ফ্লাইট পরিচালিত হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত