বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

বঙ্গবন্ধু সেতু

ঈদ ফিরতি ২৪ ঘণ্টায় ৩ কোটি টাকার টোল

আপডেট : ২৫ জুন ২০২৪, ০২:২০ এএম

যমুনা নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধু সেতুতে ঈদের পরেও বেড়েছে অতিরিক্ত যানবাহন পারাপারের সংখ্যা ও টোল আদায়ের পরিমাণ। এ নিয়ে এক দিনে অর্থাৎ গত শনিবার রাত ১২টা থেকে রবিবার বেলা ১২টা পর্যন্ত প্রায় ৩ কোটি টাকার টোল আদায় করা হয়েছে। ওই সময় এবং সেতু দিয়ে ৩৭ হাজার ৬০০টি যানবাহন পারাপার হয়।

গতকাল সোমবার সকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এই তথ্য জানিয়েছেন।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, গত শনিবার রাত ১২টার পর থেকে রবিবার বেলা ১২টা পর্যন্ত অর্থাৎ এক দিনে টাঙ্গাইলের সেতু পূর্ব প্রান্তের টোল প্লাজা দিয়ে উত্তরবঙ্গে ১৪ হাজার ৮৯৭টি যানবাহন পার হয়েছে এবং এর বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ২৬ লাখ ৯৫০ টাকা।

এ ছাড়া সিরাজগঞ্জের সেতু পশ্চিম প্রান্তের টোল প্লাজা দিয়ে ঢাকা ও ময়মনসিংহের দিকে ২২ হাজার ৭০৩টি যানবাহন পার হয়েছে এবং এর বিপরীতে ১ কোটি ৬৬ লাখ ৩০ হাজার ৬০০ টাকা টোল আদায় হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ৪৪ হাজার ১৮৯টি যানবাহন পারাপার হয়েছিল এবং টোল আদায় হয়েছিল ৩ কোটি ৬০ লাখ ৬ হাজার ৩০০ টাকা।

উল্লেখ্য, কোরবানি ঈদের এক সপ্তাহ আগে ঈদের দিন পর থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোল প্লাজা পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার এলাকা জুড়ে কখনো যানজট ও কখনো ধীরগতিতে যানবাহন চলাচল করে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত