আজকের পত্রিকা

গার্ডার চাপায় ৫ মৃত্যু: ক্রেইন চালকসহ গ্রেপ্তার ৯

  • নিজস্ব প্রতিবেদক   

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের গার্ডার চাপায় হতাহতের ঘটনায় ক্রেইন চালক ও তার সহকারীসহ নয়জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার রাতে এক বার্তায় র‌্যাব জানিয়েছে, ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারদের মধ্যে প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মীরাও রয়েছেন।

র‌্যাবের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, ক্রেইন চালক ও তার সহকারী রুবেল ও আলাউদ্দিনসহ নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার রাজধানীর উত্তরায় প্রাইভেটকারের উপর নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ক্রংক্রিটের বক্স গার্ডার চাপায় পাঁচজন নিহত ও দুইজন আহত হন। তারা সবাই একই পরিবারের সদস্য।

সোমবার রাতে এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা হয়। মামলায় ক্রেইনের অপরেটর, ঠিকাদারি প্রতিষ্ঠান এবং নিরাপত্তার দায়িত্বে থাকা অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়।

ক্রেইন চালকের পাশাপাশি প্রকল্পের অন্যতম ঠিকাদার কোম্পানি চায়না গ্যাঝুবা গ্রুপ করপোরেশনের (সিজিজিসি) সংশ্লিষ্ট ব্যক্তি এবং নিরাপত্তা নিশ্চিতকরণে দায়িত্বপ্রাপ্ত অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে এই মামলা করা হয়।

নিহত ফাহিমা আক্তার ও ঝরনা আক্তারের ভাই মো. আফরান মণ্ডল বাবু উত্তরা পশ্চিম থানায় এ মামলা করেন।

মামলায় প্রকল্পের গার্ডার আছড়ে পড়ে হতাহতের ঘটনায় ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ আনা হয়।

বিয়ের অনুষ্ঠান শেষে এ গাড়িতে যাচ্ছিলেন নবদম্পতি হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)। তারা বেঁচে গেলেও গার্ডার চাপায় নিহত হন হৃদয়ের বাবা রুবেল মিয়া (৬০), রিয়ার মা ফাহিমা (৪০), খালা ঝর্না (২৮) এবং ঝর্নার দুই সন্তান জান্নাত (৬) ও জাকারিয়ার (২) লাশ উদ্ধার করা হয়।

এই পাতার আরো খবর