কিসে সবচেয়ে ভয় পেতেন শ্রীদেবী ফাঁস করলেন শেখর|110422|Desh Rupantor
logo
আপডেট : ১৭ অক্টোবর, ২০১৮ ১৯:১৮
কিসে সবচেয়ে ভয় পেতেন শ্রীদেবী ফাঁস করলেন শেখর
অনলাইন ডেস্ক

কিসে সবচেয়ে ভয় পেতেন শ্রীদেবী ফাঁস করলেন শেখর

শেখর কাপুর ও শ্রীদেবী

শ্রীদেবীর মৃত্যু ভারতীয় সিনেমায় বড় ধরনের শূন্যতা হিসেবেই দেখা হচ্ছে। গত ফেব্রুয়ারিতে মারা যান তিনি। তারকা এই অভিনেত্রী তার অভিনয় জীবন শুরু করেন মাত্র চার বছর বয়সে, ১৯৬৭ সালে। পরের পাঁচ দশকে তিনি কয়েকশ’ সিনেমায় অভিনয় করেছেন।

ক্যারিয়ারে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। এর মধ্যে ‘মি. ইন্ডিয়া’ সিনেমায় তার অভিনয় সেরা দশে জায়গা করে নেবে। আর ওই সিনেমাটির পরিচালক ছিলেন খ্যাতিমান নির্মাতা শেখর কাপুর।

শেখর কাপুর গুণী এই অভিনেত্রী সম্পর্কে এক মজার তথ্য দিয়েছেন। ইন্সটাগ্রামে ‘মি. ইন্ডিয়া’ ছবির একটি স্থিরচিত্র দিয়েছেন শেখর। এতে দেখা যাচ্ছে- একদল বাচ্চার মধ্যে একজন শ্রীদেবীর মুখের দিকে একটা তেলাপোকা এগিয়ে ধরে আছে। এতে ভয়ে আঁতকে ওঠেন শ্রী। শেখর বলছেন, সিনেমার মতো বাস্তবেও তেলাপোকা দেখলে খুব ভয় পেতেন এই প্রতিভাবান অভিনেত্রী।

ইন্সটাগ্রামে দেয়া ছবির ক্যাপশনে শেখর আরও একটি মজার তথ্য দিয়েছেন। সেটা হলো- শ্রীদেবীকে তেলাপোকা দিয়ে ভয় দেখানো ছেলেটিই বিখ্যাত করিওগ্রাফার এবং নির্মাতা আহমেদ খান।

শেখর কাপুর ইন্সটাগ্রামের ছবিটির ক্যাপশনে লিখেছেন, তেলাপোকার বিখ্যাত দৃশ্যটি ‘মি. ইন্ডিয়া’ থেকে নেয়া। এটি আমার ব্যক্তিগত পছন্দের। গুণী অভিনেত্রী শ্রীদেবী সত্যিই তেলাপোকা ভয় পেতেন। বাচ্চারা একটি জীবন্ত তেলাপোকা হাতে তার পিছু নিয়ে দারুণ সময় পার করছিল। আমিও একটি তোলাপোকার খুব কাছে ছিলাম…

সিরিয়াসলি...আরেকটি বিষয়- যেই বাচ্চাটা শ্রীদেবীর মুখের দিকে তেলাপোকাটি এগিয়ে ধরিয়েছিল? সে ছিল আহমেদ খান... যে ভারতের চলচ্চিত্র শিল্পের সবচেয়ে বিখ্যাত করিওগ্রাফার হয়েছে। এখন তিনি টাইগার শ্রফের বাঘি ফ্রাঞ্চাইজ-এর হিট পরিচালক।