‘এভরিথিং ইজ ওকে, জাস্ট ওয়েট’|110556|Desh Rupantor
logo
আপডেট : ৮ নভেম্বর, ২০১৮ ১৭:০৮
‘এভরিথিং ইজ ওকে, জাস্ট ওয়েট’
নিজস্ব প্রতিবেদক

‘এভরিথিং ইজ ওকে, জাস্ট ওয়েট’

তফসিল চূড়ান্ত সংক্রান্ত নির্বাচন কমিশনের বর্ধিত সভা থেকে বৃহস্পতিবার বেরিয়ে আসছেন কমিশনাররা। ছবি: দেশ রূপান্তর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল চূড়ান্ত হয়েছে। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বৃহস্পতিবার কমিশনের বর্ধিত সভায় এই তফসিল চূড়ান্ত করা হয়।

সকাল ১১টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত চলা এই সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার ভাষণ রেকর্ড করা হয়। সন্ধ্যায় জাতির উদ্দেশে তার এই ভাষণ সম্প্রচার করার কথা রয়েছে।

সভায় উপস্থিত ছিলেন সিইসি, চার কমিশনার ও নির্বাচন কমিশন (ইসি) সচিব । সভা শেষে প্রত্যেক কমিশনারকে অত্যন্ত প্রফুল্ল ও আনন্দিত দেখা যায়। নিজ কক্ষে যাওয়ার সময় কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন সাংবাদিকদের জানান, এভরিথিং ইজ ওকে, জাস্ট ওয়েট।

সিইসি তার ভাষণে ভোটের দিন, মনোনয়ন পত্র জমা, প্রত্যাহার যাচাই-বাছাইসহ বিস্তারিত তুলে ধরবেন।

আগামী ২৮ জানুয়ারি চলতি দশম সংসদের মেয়াদ শেষ হবে।

সংবিধানে সংসদ-সদস্যদের সাধারণ নির্বাচনের বিষয়ে বলা হয়েছে, (ক) মেয়াদ-অবসানের কারণে সংসদ ভাংগিয়া যাইবার ক্ষেত্রে ভাংগিয়া যাইবার পূর্ববর্তী নববই দিনের মধ্যে; এবং (খ) মেয়াদ-অবসান ব্যতীত অন্য কোনো কারণে সংসদ ভাংগিয়া যাইবার ক্ষেত্রে ভাংগিয়া যাইবার পরবর্তী নববই দিনের মধ্যে অনুষ্ঠিত হবে। তবে শর্ত থাকে যে, এই দফার (ক) উপ-দফা অনুযায়ী অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে নির্বাচিত ব্যক্তিগণ, উক্ত উপ-দফায় উল্লিখিত মেয়াদ সমাপ্ত না হওয়া পর্যন্ত, সংসদ সদস্যরুপে কার্যভার গ্রহণ করিবেন না।