কোপা লিবের্তাদোরেস ফাইনালের প্রথম লেগ ড্র|110598|Desh Rupantor
logo
আপডেট : ১২ নভেম্বর, ২০১৮ ১৭:৫৯
কোপা লিবের্তাদোরেস ফাইনালের প্রথম লেগ ড্র
অনলাইন ডেস্ক

কোপা লিবের্তাদোরেস ফাইনালের প্রথম লেগ ড্র

রিভার দুইবার পিছিয়ে পড়েও খেই হারায়নি। শেষ পর্যন্ত মাঠ ছাড়ে রোমাঞ্চকর এক ড্র নিয়ে। ছবি: সংগৃহীত

ক্লাব পর্যায়ে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা কোপা লিবের্তাদোরেসের ফাইনালের প্রথম লেগে ড্র করেছে আর্জেন্টাইন দুই শীর্ষ ক্লাব বোকা জুনিয়র্স-রিভার প্লেট।

রোববার তীব্র উত্তেজনাপূর্ণ লড়াইটি ২-২ গোলে ড্র হয়। শনিবার বোকা জুনিয়র্সের মাঠ লা বম্বোনেরাতে হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু ভারি বর্ষণের কারণে মাঠে পানি জমায় পরের দিন হয় ম্যাচটি। প্রতিযোগিতার ৫৮ বছরের ইতিহাসে এই প্রথম শিরোপার চূড়ান্ত লড়াই হচ্ছে বোকা জুনিয়র্স ও রিভারের মধ্যে।

প্রতিপক্ষের মাঠে লড়াকু পারফরম্যান্স দেখিয়েছে রিভার। দুইবার পিছিয়ে পড়েও খেই হারায়নি দলটি। শেষ পর্যন্ত মাঠ ছাড়ে রোমাঞ্চকর এক ড্র নিয়ে।

ম্যাচের ৩৪তম মিনিটে স্ট্রাইকার রামন আবিলার গোলে এগিয়ে যায় বোকা জুনিয়র্স। সমতা ফেরাতে সময় লাগেনি রিভারের। পরের মিনিটেই ডি-বক্স থেকে আড়াআড়ি শটে দারুণ একটি গোল করেন দলটির স্ট্রাইকার লুকাস প্রাতো।

প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগ মুহূর্তে দারিয়ো বেনেদেত্তোর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বোকা জুনিয়র্স। ৬১তম মিনিটে আত্মঘাতী গোলে আবার সমতা ফেরায় রিভার। রক্ষণে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে বসেন স্বাগতিক দলের সেন্টারব্যাক কার্লোস ইসকুয়েরদস।

নিরাপত্তাজনিত কারণে ম্যাচটিতে নিষেধাজ্ঞায় ছিলেন রিভারের সমর্থকরা। পুরো গ্যালারিতে নিজেদের সমর্থক থাকলেও পারফরম্যান্সে নান্দনিকতা দেখাতে পারেনি বোকা জুনিয়র্স।

রিভারের মাঠ মনুমেন্তাল স্টেডিয়ামে ২৪ নভেম্বর হবে ‘দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়ন্স’ লিগ খ্যাত প্রতিযোগিতাটির ফাইনালের ফিরতি লেগ।