সুখবর দিলেন ‘অ্যাভাটার’ নির্মাতা|110629|Desh Rupantor
logo
আপডেট : ১৫ নভেম্বর, ২০১৮ ১৬:১৪
সুখবর দিলেন ‘অ্যাভাটার’ নির্মাতা
অনলাইন ডেস্ক

সুখবর দিলেন ‘অ্যাভাটার’ নির্মাতা

‘অ্যাভাটার’ প্রথম কিস্তির দৃশ্য। ছবি: সিনেমাটির ফেসবুক পাতা থেকে

চার সিক্যুয়েলে ‘অ্যাভাটার’ নিয়ে হাজির হচ্ছেন জেমস ক্যামেরন। কয়েকদিন আগে সিনেমাগুলোর নামও প্রকাশ হয়েছে গণমাধ্যমে। তবে এর সত্যতা নিয়ে কোনো মন্তব্য করেননি নির্মাতা। এবার তিনি সুখবর দিলেন।

জেমস ক্যামেরন জানালেন, ‘অ্যাভাটার’-এর দুটি কিস্তির মূল অংশের ধারণ সম্পন্ন হয়েছে। এক ভিডিও বার্তায় খবরটি শেয়ার করেন তিনি।

২০১৭ সালের সেপ্টেম্বর শুরু হয় ‘অ্যাভাটার টু’ ও ‘অ্যাভাটার থ্রি’র দৃশ্যায়ন। এক বছরের বেশি সময় নিয়ে কাজটি শেষ করলেন ক্যামেরন।

ভিডিওটি ধারণ করা হয় সিনেমার সেটে। ক্যামেরন জানান, ওইদিন তারা কিছু স্ট্যান্ট দৃশ্যের শুটিং করেছেন। মূল দৃশ্যায়ন এর আগেই শেষ হয়।

ওই সময় মূল তারকা স্যাম ওয়ার্থিংটন, জো সালডানা, স্টিফেন লাং, সিগুর্নি উইভার ও কেট উইন্সলেটের অভিনয়ের প্রশংসা করেন তিনি। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘টাইটানিক’-এর পর এবারই ক্যামেরনের পরিচালনায় অভিনয় করলেন কেট।

‘অ্যাভাটার টু’ মুক্তি পাবে ২০২০ সালের ১৮ ডিসেম্বর। পরের কিস্তি আসবে ২০২১ সালের ১৭ ডিসেম্বর। এই দুটি সিনেমার বক্স অফিস সাফল্যের উপর নির্ভর করছে পরের দুই কিস্তির ভাগ্য।

একই ভিডিও বার্তায় নিজের প্রযোজিত ‘এলিটা : ব্যাটেল অ্যাঞ্জেল’ সিনেমার উল্লেখ করেন জেমস ক্যামেরন। সিনেমাটি মুক্তি পাবে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে।

গণমাধ্যমের খবর অনুযায়ী ‘অ্যাভাটার’-এর দ্বিতীয় থেকে পঞ্চম কিস্তির নাম যথাক্রমে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’, ‘অ্যাভাটার : দ্য সিড বেয়ারার’, ‘অ্যাভাটার : দ্য তুলকুন রাইডার’ ও ‘অ্যাভাটার : দ্য কোয়েস্ট ফর আইওয়া’।

২০০৯ সালে মুক্তি পাওয়া ‘অ্যাভাটার’ বিশ্বব্যাপী আয় করে ২৮০ কোটি ডলারের বেশি। হলিউড সিনেমার আয়ের দৌড়ে এর অবস্থান একদম শুরুতে। তার পরেই রয়েছে ক্যামেরনের আরেক সিনেমা ‘টাইটানিক’।