রুনির বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের সহজ জয়|110646|Desh Rupantor
logo
আপডেট : ১৬ নভেম্বর, ২০১৮ ১৮:১৩
রুনির বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের সহজ জয়
অনলাইন ডেস্ক

রুনির বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের সহজ জয়

ইংল্যান্ডের হয়ে ৪৯ গোল করা সাবেক তারকা ববি চার্লটনকে পেছনে ফেলে ২০১৫ সালে দেশটির সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েন রুনি। ছবি: সংগৃহীত

জয় দিয়ে আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারে ইতি টানলেন ওয়েইন রুনি। তার বিদায়ী ম্যাচে যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বৃহস্পতিবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে যুক্তরাষ্ট্রকে ৩-০ গোলে হারায় ইংলিশরা।

ম্যাচের শুরু থেকে অতিথিদের পেয়ে বসে গ্যারেথ সাউথ গ্যাটের দল। ২৫তম মিনিটে জেসে লিনগার্ডের গোলে এগিয়ে যায় তারা। ডেলে আলির পাস পেয়ে বক্সের মাঝামাঝি থেকে বাঁকানো শটে জালে বল জড়ান আক্রমণাত্মক এই মিডফিল্ডার। দুই মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ড। বক্সের বাঁ-কোণ থেকে ডান পায়ের জোরাল এক শটে গোলটি করেন লিভারপুলের এই রাইট-ব্যাক।

৫৮তম মিনিটে লিনগার্ডের বদলি নামেন ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৩ গোল করা রুনি। নিজের শেষ ম্যাচটিতে অবশ্য গোলের দেখা পেলেন না এই ফরোয়ার্ড।

৭৭তম মিনিটে দারুণ এক ভলিতে গোল করে ইংল্যান্ডকে আরও এগিয়ে নেন ক্যালাম উইলসন। জাতীয় দলের হয়ে অভিষেক ম্যাচেই গোল পেলেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ম্যাচ শেষে সমর্থকদের অভিবাদনে ভাসেন ৩৩ বছর বয়সী রুনি। ২০০৩ সালের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল তার।

ইংল্যান্ডের হয়ে ৪৯ গোল করা সাবেক তারকা ববি চার্লটনকে পেছনে ফেলে ২০১৫ সালে দেশটির সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েন রুনি। এর আগে রুনি সর্বশেষ ইংল্যান্ডের জার্সিতে খেলেছিলেন ২০১৬ সালের নভেম্বরে। ওই ম্যাচে স্কটল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছিল তারা।

২০১৭ সালে জাতীয় দলকে বিদায় বলে দিলেও চলতি নভেম্বরের শুরুর দিকে ইংল্যান্ডের হয়ে শেষ ম্যাচ খেলার ব্যাপারে সম্মত হন রুনি। মূলত নিজের নামে প্রতিষ্ঠিত চ্যারিটি ফাউন্ডেশনের জন্য তিনি খেলতে রাজি হওয়ায় প্রীতি ম্যাচটির নাম দেওয়া হয় ‘দ্যা ওয়েইন রুনি ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল’।