ব্রাজিলকে কোপা আমেরিকার ফাইনালে দেখতে চান তিতে|110649|Desh Rupantor
logo
আপডেট : ১৬ নভেম্বর, ২০১৮ ১৯:২২
ব্রাজিলকে কোপা আমেরিকার ফাইনালে দেখতে চান তিতে
অনলাইন ডেস্ক

ব্রাজিলকে কোপা আমেরিকার ফাইনালে দেখতে চান তিতে

আগামী বছর কোপা আমেরিকার আসরে ব্রাজিলকে কম করে হলেও ফাইনালে দেখতে চান কোচ তিতে। অন্যথায়, প্রতিযোগিতাটিতে দলের পারফরম্যান্স ব্যর্থ বিবেচনা করা হতে পারে বলে শিষ্যদের হুঁশিয়ার করে দিয়েছেন তিনি।

আগামী জুনে ব্রাজিলে বসবে কোপা আমেরিকার ৪৬তম আসর। ১৯৮৯ সালের পর প্রথমবারের মতো প্রতিযোগিতাটি আয়োজন করবে তারা। স্বাগতিক হিসেবে ও শক্তির বিচারে আসরের অন্যতম ফেভারিট থাকবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিলকে রাশিয়া বিশ্বকাপেও শিরোপার অন্যতম দাবিদার ভাবা হয়েছিল। কিন্তু প্রত্যাশা অনুযায়ী নৈপুণ্য দেখাতে পারেনি দলটি। কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিদায় নেয় তারা।

২০০৭ সালের পর দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ প্রতিযোগিতা কোপা আমেরিকায় একবারও ফাইনালে উঠতে পারেনি ব্রাজিল। আগামী বছর এই শিরোপা জয়ের জন্য শিষ্যদের এখনই জোর তাগিদ দিচ্ছেন তিতে।

উরুগুয়ের বিপক্ষে শুক্রবার প্রীতি ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোপা আমেরিকায় নিজেদের লক্ষ্য নিয়েও কথা বলেন ব্রাজিল কোচ।

“(কোপা আমেরিকায়) আমাদের অবশ্যই অনেক ভালো খেলতে হবে এবং জিততে হবে। আমরা অবশ্যই চ্যাম্পিয়ন হব। কম করে হলেও, আমাদের ফাইনালে উঠতে হবে।”

“এর আগে আমাদের ভালো পারফর্ম করতে হবে। আমি এটা বলছি এই কারণে যে, আমরা এমন একটা দেশ যারা সাংস্কৃতিক দিক থেকে ফুটবল নিয়ে বাঁচে।”

দলকে শ্রেষ্ঠত্ব এনে দিতে নিজের মধ্যেও উন্নতি আনতে চান তিতে।

“আমি আমার প্রতিদিনের কাজ সর্বোত্তম উপায়ে করতে চাই। নিজের সেরাটা পেতে চাই; আরও উন্নতি করতে চাই।”