নেইমারের স্পট কিকে উরুগুয়েকে হারাল ব্রাজিল |110654|Desh Rupantor
logo
আপডেট : ১৭ নভেম্বর, ২০১৮ ১৪:৪৩
নেইমারের স্পট কিকে উরুগুয়েকে হারাল ব্রাজিল
অনলাইন ডেস্ক

নেইমারের স্পট কিকে উরুগুয়েকে হারাল ব্রাজিল

পেনাল্টি থেকে গোল করার পর নেইমারের উল্লাস। ছবি: সংগৃহীত

শুরু থেকেই ছিল টান টান উত্তেজনা। কালি অন্ধকার ও গুঁড়িগুঁড়ি বৃষ্টির রাতে উত্তাপ ছড়ানো ম্যাচটিতে কোনো রকমে জয় পেয়েছে ব্রাজিল। বিতর্কিত এক পেনাল্টিতে উরুগুয়ের বিপক্ষে দলের জয় এনে দেন নেইমার।

লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে শুক্রবার প্রীতি ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারায় তিতের দল। ৭৬তম মিনিটে হয় ম্যাচের একমাত্র গোলটি।

ডি-বক্সে দানিলো উরুগুয়ের মিডফিল্ডার দিয়েগো লাক্সালতের ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে জালে বল পাঠান ব্রাজিল অধিনায়ক নেইমার। জাতীয় দলের হয়ে এটা নেইমারের ৬০তম গোল।

সেলেসাওদের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি পেলের অধীনে, ৭৭ গোল। ৬২ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন রোনালদো।

ম্যাচটিতে শক্তিশালী দল মাঠে নামায় উভয় দল। তবে নেইমারের গোলের আগ পর্যন্ত উরুগুয়ের তুলনায় ব্রাজিলকে দেখাচ্ছিল খানিকটা দুর্বল। এই সময়ে লক্ষ্যে নেওয়া প্রতিপক্ষ দলের তিনটি শট ঠেকিয়ে দেন ব্রাজিলের গোলরক্ষক আলিসন। দ্বিতীয়ার্ধের শুরুতে লুইস সুয়ারেসের ফ্রি-কিকটি অসাধারণ ভঙ্গিতে ঠেকিয়ে দেন লিভারপুলের এই খেলোয়াড়।

এই নিয়ে টানা পাঁচ ম্যাচে জয় পেল রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়া ব্রাজিল। ম্যাচ পাঁচটিতে কোনো গোলও হজম করেনি তারা।

লড়াইটা খুব কঠিন ছিল বলে স্বীকার করলেন ব্রাজিল মিডফিল্ডার ওয়ালেস, “এটা কঠিন একটা ম্যাচ ছিল। উরুগুয়ে সবসময়ই শক্তিশালী ও কঠিন প্রতিদ্বন্দ্বী। তবে আমরা ধৈর্য ধরে ছিলাম। পেনাল্টি থেকে আসা গোলটি আমাদের প্রাপ্য ছিল।”

বাকিংহ্যামশায়ারে আগামী মঙ্গলবার প্রীতি ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হবে ব্রাজিল। এদিন প্যারিসে ফ্রান্সের মুখোমুখি হবে উরুগুয়ে।