জার্মানির সঙ্গে ড্রয়ে ফ্রান্সকে টপকে সেমিতে নেদারল্যান্ডস|110698|Desh Rupantor
logo
আপডেট : ২০ নভেম্বর, ২০১৮ ১৫:৫৪
জার্মানির সঙ্গে ড্রয়ে ফ্রান্সকে টপকে সেমিতে নেদারল্যান্ডস
অনলাইন ডেস্ক

জার্মানির সঙ্গে ড্রয়ে ফ্রান্সকে টপকে সেমিতে নেদারল্যান্ডস

জার্মানির বিপক্ষে ম্যাচ শেষে নেদারল্যান্ডস খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

সেমি-ফাইনালে উঠতে দরকার ছিল মাত্র এক পয়েন্ট। সহজ সমীকরণটা কঠিন হয়ে যায় জার্মানির মাঠে শুরুতেই দুই গোল হজম করে বসলে। তাতে অবশ্য খেই হারায়নি নেদারল্যান্ডস। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ড্র করে তারা। পয়েন্ট টেবিলে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে টপকে ডাচরা নিশ্চিত করে উয়েফা নেশন্স লিগের সেমি-ফাইনাল।

জার্মানির ভেলটিন্স-অ্যারেনায় সোমবার রাতে ‘এ’ লিগের গ্রুপ-১ এর ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

টিমো ভেরনার ও লেরয় সানের গোলে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ইওয়াখিম লুভের দল। তবে ব্যবধানটা আর বাড়তে দেয়নি আগের ম্যাচে ফ্রান্সকে হারিয়ে আসা নেদারল্যান্ডস। শেষ পাঁচ মিনিটে জ্বলে ওঠে তারা।

৮৫তম মিনিটে ডি রনের কাট ব্যাক থেকে বল পেয়ে জোরাল শটে জালে জড়িয়ে ব্যবধান কমান কুয়েন্সি প্রমেস। আর ৯০তম মিনিটে ফন ডেইকের ভলিতে সমতা ফেরায় রোনাল্ড কোয়েমানের দল। প্রথম লেগে নিজেদের মাঠে জার্মানিকে ৩-০ গোলে হারিয়েছিল তারা।

গ্রুপে ৪ ম্যাচে সমান ৭ করে পয়েন্ট ফ্রান্স ও নেদারল্যান্ডসের। কিন্তু হেড টু হেডে এগিয়ে থাকায় সেমি-ফাইনালে উঠেছে ডাচরা। আগেই ছিটকে পড়া জার্মানির পয়েন্ট মাত্র ২।

‘এ’ লিগে তিনটি করে দল নিয়ে আছে চারটি গ্রুপ। এই চার গ্রুপের শীর্ষ দল নিয়ে আগামী বছর জুনে হবে প্রতিযোগিতাটির শিরোপার লড়াই। এরই মধ্যে গ্রুপ-২ থেকে সুইজারল্যান্ড, গ্রুপ-৩ থেকে পর্তুগাল ও গ্রুপ-৪ থেকে ইংল্যান্ড সেমি-ফাইনাল নিশ্চিত করেছে।