দেম্বেলের গোলে আতলেতিকোর মাঠে বার্সার রক্ষা|110751|Desh Rupantor
logo
আপডেট : ২৫ নভেম্বর, ২০১৮ ১৩:৫৪
দেম্বেলের গোলে আতলেতিকোর মাঠে বার্সার রক্ষা
অনলাইন ডেস্ক

দেম্বেলের গোলে আতলেতিকোর মাঠে বার্সার রক্ষা

উসমানে দেম্বেলের করা শেষ সময়ের গোলে আতলেতিকো মাদ্রিদের মাঠে হার এড়ায় বার্সেলোনা। ছবি: বার্সেলোনা টুইটার

হেরেই বসেছিল বার্সেলোনা। শেষ সময়ে দারুণ এক গোলে দলকে সে লজ্জা থেকে বাঁচালেন উসমানে দেম্বেলে। লা লিগার রোমাঞ্চর ম্যাচটিতে আতলেতিকো মাদ্রিদের মাঠ থেকে ড্র নিয়ে ফেরেছে কাতালান ক্লাবটি।

এস্তাদিও ওয়ান্দা মেত্রোপলিতানোয় শনিবার রাতে ১-১ গোলে ড্র হয় ম্যাচটি। লিগে টানা দুই ম্যাচে জয়শূন্য রইল বার্সেলোনা। আগের ম্যাচে নিজেদের মাঠে রিয়াল বেতিসের কাছে ৪-৩ গোলে হেরেছিল তারা।

প্রতিপক্ষের মাঠে অধিকাংশ সময় বল দখলে রেখেও গোলের দেখা পাচ্ছিল না বার্সেলোনা। বরাবরের মতোই রক্ষণাত্মক ছিল আতলেতিকো। অতিথি দলের বেশ কয়েকটি গোলের সুযোগ রুখে দেয় তারা। গোলশূন্যতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেও ছিল একই চিত্র। তবে ৭৭তম মিনিটে ম্যাচের দৃশ্যপট বদলে দেয় আতলেতিকো। আচমকা এগিয়ে যায় স্বাগতিক দল। ডান দিক থেকে গ্রিজমানের কর্নারে গোল পোস্টের কাছে বল পেয়ে হেডে জালে পাঠান স্ট্রাইকার দিয়েগো কস্তা। এগিয়ে যাওয়ার উচ্ছ্বাসে মেতে ওঠে দিয়েগো সিমেওনের দল। হারের শঙ্কায় পড়ে যায় বার্সেলোনা।

এরনেস্তো ভালভেরদের দলকে টানা দ্বিতীয় হারের লজ্জায় পড়তে দেননি ৮০তম মিনিটে বদলি নামা দেম্বেলে। ৯০তম মিনিটে মেসির পাস ডি-বক্সে পেয়ে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে শট নেন ফরাসি এই ফরোয়ার্ড। গোলমুখে আতলেতিকোর ডিফেন্ডার লুকা এরনদেঁজের পায়ে লেগে জালে জড়ায়।

এই ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ১৩ ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে তাদের পয়েন্ট ২৫। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকোর পয়েন্ট বার্সেলোনা থেকে ১ কম।

এক ম্যাচ কম খেলে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া। সমান পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ১৩ ম্যাচ খেলা দেপোর্তিভো আলাভেস। দিনের আরেক ম্যাচে এইবারের মাঠে ৩-০ গোলে হারা রিয়াল মাদ্রিদ ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।