খেলনা নির্মাতা টম হ্যাঙ্কস|110838|Desh Rupantor
logo
আপডেট : ৩০ নভেম্বর, ২০১৮ ১৫:০৫
খেলনা নির্মাতা টম হ্যাঙ্কস
অনলাইন ডেস্ক

খেলনা নির্মাতা টম হ্যাঙ্কস

‘দ্য পোস্ট’ সিনেমায় টম হ্যাঙ্কস। ছবি: টুয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স

কাঠ দিয়ে সুন্দর একটি পুতুল বানিয়েছে জেপেতো। তার মনে হলো, পুতুলটি যদি জীবন্ত হয়ে যেতো? এমন চরিত্রে অভিনয় করতে পারেন দুইবার অস্কারজয়ী হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস। এ খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম কলিডার। সঙ্গে জানিয়েছে এখনও চূড়ান্ত কথা দেননি ‘গ্রিন মাইল’ তারকা।

শিশুতোষ গল্প যারা পছন্দ করেন, তাদের কাছে ইতালিয়ান সাহিত্যিক কার্লো কলোডির রূপকথা ‘পিনোকিও’ অতিপরিচিত। ওই গল্পেরই চরিত্র জেপেতো। আর লাইভ-অ্যাকশন প্রযুক্তির সিনেমাটি প্রযোজনা করছে ডিজনি স্টুডিও। পরিচালনা করছেন ‘পেডিংটন’-খ্যাত পল কিং। সিনেমাটির বাজেট ১৫ কোটি ডলার, ২০১৯ সালের মাঝামাঝিতে শুরু হবে দৃশ্যায়ন।

১৯৪০ সালে ‘পিনোকিও’ প্রথমবার বড়পর্দায় আনে ডিজনি। এনিমেশন সিনেমাটি ভালোই জনপ্রিয়তা পায়। যার গল্পে দেখা যায়, বিপত্মীক জেপেতোর ইচ্ছা মতো কাঠের পুতুলের মাঝে প্রাণ সঞ্চার করে পরী। পিনোকিও’কে আরও সঙ্গ দেয় ঝিঁঝিঁ পোকা জেমেনি। জেপেতো ও জেমিনি চায় জীবন্ত পুতুলটি সঠিক পথে চলুক। কিন্তু নিজের মতো চলতে গিয়ে পড়ে বিপদে। এ নিয়ে পুতুল নাচের দলের নেতার সঙ্গে গোলমাল হয় জেপেতোর। তারা মুখোমুখি হয় সাগরের দৈত্যের।

তবে ‘পিনোকিও’ নিয়ে ডিজনি বা টম হ্যাঙ্কসের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

২০১৭ সালের এপ্রিলে দ্য হলিউড রিপোর্টারের এক প্রতিবেদনে জানা যায়, ‘আলাদিন’ সিনেমার জ্বীন চরিত্রে অভিনয় করছেন উইল স্মিথ। কিন্তু অতি পারিশ্রমিকের কারণে কিছুটা দ্বিধায় ছিলেন প্রযোজক। একই ধরনের কথা শোনা যাচ্ছে ‘পিনোকিও’র ক্ষেত্রেও। তবে মনে করা হচ্ছে, টম হ্যাঙ্কসের মতো তারকাকে ছাড়তে চাইবে না ডিজনি। আর এ তারকাও পল কিং-এর সঙ্গে কাজের সুযোগ হারাতে চাইবেন না।

এর আগে এনিমেশন সিনেমা ‘টয় স্টোরি’ ও ‘দ্য পোলার এক্সপ্রেস’-এ কণ্ঠ দেন টম হ্যাঙ্কস। সামনে শোনা যাবে ‘টয় স্টোরি ফোর’ সিনেমায়।

টম হ্যাঙ্কসে পরবর্তীতে দেখা যাবে শিশুতোষ টেলিভিশন ব্যক্তিত্ব ফ্রেড রজার্সের জীবনী ভিত্তিক সিনেমা ‘ইউ আর মাই ফ্রেন্ড’-এ। এছাড়া হাতে আছে যুদ্ধের ঘটনা নির্ভর ‘গ্রেহাউন্ড’।