বাহরাইনে যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহর কমান্ডারের লাশ উদ্ধার|110884|Desh Rupantor
logo
আপডেট : ২ ডিসেম্বর, ২০১৮ ১৩:২৭
বাহরাইনে যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহর কমান্ডারের লাশ উদ্ধার
অনলাইন ডেস্ক

বাহরাইনে যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহর কমান্ডারের লাশ উদ্ধার

শিকাগোর বাসিন্দা স্টার্নি ১৯৮৪ সালের এপ্রিলে বৈমানিক হিসেবে মার্কিন নৌবাহিনীতে যোগদান করেন। ছবি: মার্কিন সেনাবাহিনী

মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহর কমান্ডার ভাইস এডমিরাল স্কট স্টার্নির লাশ বাহরাইনে তার বাসভবনে পাওয়া গেছে। শনিবার যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এ তথ্য জানিয়েছে।

ভাইস এডমিরাল স্টার্নি কিভাবে মারা গেছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাত দিয়ে সিবিএস নিউজ জানিয়েছে, তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

টুইটারে এক ভিডিওতে থার্টি ফার্স্ট চিফ অব নেভাল অপারেশনস এডমিরাল জন রিচার্ডসন বলেছেন, নৌবাহিনীর অপরাধ তদন্ত শাখা এবং বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘটনা তদন্তে পরস্পরকে সহযোগিতা করছে।

তবে এই মুহূর্তে হত্যাজনিত কোনো কিছু সন্দেহ করা হচ্ছে না যোগ করেন তিনি।

এদিকে প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাত দিয়ে সিবিএস নিউজ জানিয়েছে, স্টার্নির মৃত্যুর ঘটনাটি আত্মহত্যা বলে মনে হচ্ছে

শিকাগোর বাসিন্দা স্টার্নি ১৯৮৪ সালের এপ্রিলে বৈমানিক হিসেবে মার্কিন নৌবাহিনীতে যোগদান করেন। তার দীর্ঘ পেশাগত জীবনে মার্কিন রণতরী ইউএসএস থিওডর রুজভেল্ট, ইউএসএস জর্জ ওয়াশিংটন এবং ইউএসএস আইসেনহাওয়ার-এ দেশের বাইরে দায়িত্বপালনের সময় এফ/এ-১৮ হর্নেট এবং এফ/এ-১৮ই/এফ সুপার হর্নেট যুদ্ধবিমান উড়িয়েছিলেন তিনি। ৫৮ বছর বয়সী এই নৌ-কমান্ডার নেভি ফাইটার উইপনস স্কুলের ট্যাকটিকস ইনস্ট্রাক্টর হিসেবেও দায়িত্ব পালন করেন।

রিচার্ডসন আরো বলেন, পঞ্চম নৌবহরের ডেপুটি কমান্ডার রিয়ার এডমিরাল পল শ্লিস কমান্ডারের দায়িত্ব গ্রহণ করবেন।

পঞ্চম নৌবহরের মাধ্যমে মধ্যপ্রাচ্যে বড় ধরনের সামরিক উপস্থিতি বজায় রেখেছে যুক্তরাষ্ট্র। এই বহরের অধীনে রয়েছে যুক্তরাষ্ট্র ও মিত্র জোটের প্রায় ২০ হাজার সেনা। এর সদরদপ্তর বাহরাইনে।