ভিয়ারিয়ালকে হারিয়ে শীর্ষে বার্সেলোনা|110899|Desh Rupantor
logo
আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৮ ১১:৪২
ভিয়ারিয়ালকে হারিয়ে শীর্ষে বার্সেলোনা
অনলাইন ডেস্ক

ভিয়ারিয়ালকে হারিয়ে শীর্ষে বার্সেলোনা

গোল করার পর বার্সেলোনা মিডফিল্ডার কার্লেস আলেনা। ছবি: বার্সেলোনা ওয়েবসাইট

গোলের দেখা পেলেন না লিওনেল মেসি। ব্যর্থ ফিলিপে কৌতিনিয়ো ও উসমানে দেম্বেলেও। তারকা খেলোয়াড়রা জ্বলে উঠতে না পারলেও পয়েন্ট টেবিলের নিচের দিকের ভিয়ারিয়ালকে হারাতে বেগ পেতে হয়নি বার্সেলোনার।

কাম্প নউয়ে রোববার রাতে লা লিগার ম্যাচটিতে ২-০ গোলের জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার কাতালান ক্লাবটি। ম্যাচের প্রথমার্ধে জেরার্দ পিকের গোলে এগিয়ে যাওয়ার পর শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন বদলি নামা কার্লেস আলেনা।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য দেখালেও খুব একটা নজরকাড়া ছিল না বার্সেলোনার খেলা। ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা। ডি-বক্সের উপর থেকে মেসির বাঁ পায়ের শটটি ঠেকিয়ে দেন ভিয়ারিয়াল গোলরক্ষক।

ত্রয়োদশ মিনিটে এগিয়ে যেতে পারতো অতিথি দল। স্ট্রাইকার জেরার্দ মোরেনোর শটটি চলে যায় গোলপোস্টের বাঁ পাশের ঠিক বাইর দিয়ে। পরের মিনিটে লক্ষ্যে নেওয়া সামুয়েল চুকোওয়েসের দুর্বল শটটি ঠেকিয়ে দেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগান।

ষোড়শ মিনিটে এগিয়ে যাওয়ার আরও একটি সুযোগ পেয়েছিল বার্সেলোনা। লক্ষ্যে বল রাখতে পারেননি মিডফিল্ডার ইভান রাকিতিচ। ৩৫তম মিনিটে গোলের দেখা পায় এরনেস্তো ভালভেরদের দল। উসমানে দেম্বেলের উঁচু করে নেওয়া শট ডি-বক্সে পেয়ে হেডে জালে জড়ান পিকে। ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় বার্সেলোনা।

৬৯তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পায় ভিয়ারিয়াল। ডি-বক্সের বাইর থেকে নেওয়া ফ্রি কিকটি সান্তি কাসোরলা উড়িয়ে মারায় সহজ সুযোগটি হাতছাড়া হয় তাদের।

৮৭তম মিনিটে দ্বিতীয় গোলটি পায় বার্সেলোনা। মেসির রক্ষণচেরা পাস ধরে ডি-বক্সে ঢুকেই চিপ শট নেন ৭০তম মিনিটে আর্টুরো ভিদালের বদলি নামা আলেনা। লা লিগায় ২০ বছর বয়সী এই খেলোয়াড়ের এটাই প্রথম গোল।

এই জয়ে ১৪ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে নেমে গেছে দিনের অপর ম্যাচে দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে ১-১ ড্র করা সেভিয়া। তাদের পয়েন্ট ১৪ ম্যাচে ২৭।

জিরোনার মাঠে ১-১ গোলে ড্র করা আতলেতিকো মাদ্রিদ তৃতীয় স্থানে আছে ২৫ পয়েন্ট নিয়ে। ২৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে দেপোর্তিভো আলাভেস। পঞ্চম স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৩।