শেষ মুহূর্তের গোলে এভারটনকে হারাল লিভারপুল|110909|Desh Rupantor
logo
আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৮ ১৪:৫৮
শেষ মুহূর্তের গোলে এভারটনকে হারাল লিভারপুল
অনলাইন ডেস্ক

শেষ মুহূর্তের গোলে এভারটনকে হারাল লিভারপুল

এভারটনের বিপক্ষে জয় পাওয়ার পর লিভারপুল খেলোয়াড়দের উল্লাস। ছবি: লিভারপুল টুইটার

টানটান উত্তেজনা, কেউ কাউকে ছাড় নয়- এমন গড়ানার ম্যাচে শেষ মুহূর্তে পার্থক্য গড়ে দিলেন ডিভোক ওরিগি। তার হেডে নাটকীয় এক জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

রোববার রাতে নিজেদের মাঠ অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটিতে এভারটনকে ১-০ গোলে হারায় অল রেডরা। শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে একমাত্র গোলটি করেন বেলজিয়ান স্ট্রাইকার ওরিগি।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে দুই পয়েন্টের ব্যবধান ধরে রেখেছে লিভারপুল। ১৪ ম্যাচে ১১ জয় ও তিন ড্রসহ ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইয়ুর্গেন ক্লপের দল। ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি।

শুরু থেকেই ছড়ায় ম্যাচটির উত্তেজনা। প্রথমার্ধে উভয় দল গোলের বেশ কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি।

দ্বাদশ মিনিটেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। ডি-বক্সে বল পাঠান মোহামেদ সালাহ। কিন্তু সাদিও মানের শটটি চলে যায় পোলপোস্টের অনেক উপর দিয়ে।

২১তম মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েছিল এভারটন। থিও ওয়ালকটের হেডে ছোট ডি-বক্সের মাঝে বল পান আন্দ্রে গোমেজ। ওখান থেকে নেওয়া পর্তুগিজ এই মিডফিল্ডারের হেড ঠেকিয়ে দেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন। আক্রমণ-পাল্টা আক্রমণ আর গোলশূন্যতায় শেষ প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় লিভারপুল। ১৫ মিনিটের মধ্যে গোলের তিনটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। শট লক্ষ্যে রাখতে পারেননি সালাহ ও মানে।

৮৮তম মিনিটে লিভারপুলের বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট। ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ডের কর্নারে ভির্জিল ফন ডিকের ফ্লিক পেয়ে শট নেন বেলজিয়ান ফরোয়ার্ড ওরিগি। পোস্টে গিয়ে লাগে তার শট।

অবশেষে যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে গোলের দেখা পায় লিভারপুল। গোলবার ও এভারটনের গোলরক্ষককের হাতে লেগে ফিরতি বল হেডে জালে জড়ান ওরিগি। জয়োল্লাসে মাতে স্বাগতিক দল।

ইপিএলে দিনের অপর ম্যাচে নিজেদের মাঠে ফুলহ্যামকে ২-০ গোলে হারায় চেলসি। আর টটেনহ্যাম হটস্পারকে ৪-২ গোলে হারায় আর্সেনাল।